মিরপুর শের-ই-বাংলা স্টেডিমায়ে চলছে ক্রিকেটারদের কন্ডিশনিং ক্যাম্প। এরই মধ্যে মঙ্গলবার (২০ আগস্ট) বাংলাদেশে পৌঁছেছেন বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট। আজ সকাল সাড়ে ১০টায় বাংলাদেশে পা রাখেন দক্ষিণ আফ্রিকান কোচ ল্যাঙ্গাভেল্ট।

একই দিনে আসছেন বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো। আজ বিকেল ৫টায় কাতার এয়ারলাইন্সের এক ফ্লাইটে ঢাকায় পৌঁছাবেন তিনি। এই দুই কোচই বুধবার (২১ আগস্ট) ক্যাম্পের ক্রিকেটারদের সঙ্গে কাজ শুরু করবেন।

বিশ্বকাপে চরমভাবে ব্যর্থতার পর বড় রকমের রদ-বদল আনা হয়েছে বাংলাদেশ দলে। নতুন হেড কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ ডমিঙ্গোকে। প্রোটিয়া দলের কোচিং করার অভিজ্ঞতা রয়েছে তার। তার কোচিংয়ে টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিল দক্ষিণ আফ্রিকা।

এছাড়া পেস বোলিং কোচ হিসেবে কোর্টনি ওয়ালশের পরিবর্তে চুক্তিবদ্ধ করা হয় আরেক দক্ষিণ আফ্রিকান কোচ ল্যাঙ্গাভেল্টকে। আর স্পিন বোলিং কোচ হিসেবে নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরিকে নিয়োগ দেওয়া হয় আগেই।

আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট ও জিম্বাবুয়েকে সঙ্গে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে সোমবার (১৯ আগস্ট) থেকে শুরু হয়েছে কন্ডিশনিং ক্যাম্প।

মন্তব্য: