বিবিএল ষষ্ঠ আসরে প্রথমবারের মতো অংশ নিতে এসেছিলেন ক্রিকেটের বড় দুই নক্ষত্র ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। ইনজুরির কারনে মাত্র দুই ম্যাটে খেলেই দেশে ফিরে গেছেন স্মিথ। এবার ইনজুরি নিয়েই বিপিএলের মাঝ পথে রবিবার দেশে ফিরছেন ডেভিড ওয়ার্নার।

চলতি বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে মাঠ মাতিয়েছেন ওয়ার্নার। ৭ ম্যাচে তিন অর্ধশতকসহ ২২৩ রান করেছেন তিনি। শুধু ব্যাটিংয়ের কথা বললে ভুল হবে। খেলার মাঠে তার ফিল্ডিংও নজর কেড়েছে সবার। বিপিএলে তার অংশগ্রহন সত্যি এই আসরকে আলাদা পর্যায়ে নিয়ে গেছে।

কনুইয়ের ইনজুরির জন্য প্রতি ম্যাচে ওয়ার্নারকে পেইল কিলার ও অবশ স্প্রে ব্যবহার করতে হতো। শনিবার রংপুর রাইডার্সের বিপক্ষে নিজের শেষ ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি। এই ম্যাচে সাব্বিরের ঝড়ো ৮৫ রানের ইনিংসে ১৯৪ রান করেছিল সিক্সার্স। তা সত্বেও বোলারদের নিকেট থেকে পর্যাপ্ত সাপোর্ট না পাওয়ায় হার দিয়ে আসর শেষ করেছেন ওয়ার্নার। তার অধিনাকত্বে ৭ ম্যাচে মাত্র দুটি জয় পেয়েছে সিলেট সিক্সার্স।

ম্যাচের পর বিপিএল নিয়ে তিনি বলেন, ‘আমি বিসিবির কাছে কৃতজ্ঞ আমাকে বিপিএলে খেলার সুযোগ করে দেয়ার জন্য। আমি আমার দলের প্রতিও কৃতজ্ঞ। তারা আমাকে সব রকম সুযোগ দিয়েছে। বিশেষ করে সিলেটের দর্শকেরা অসাধারণ।’

বিদায়ী ম্যাচে ওয়ার্নার আরও বলেন, শেষ মুহূর্তে দারুণ একটি ম্যাচ খেলেছি। ম্যাচটা দারুণ হলেও শেষদিকে আমরা হতাশা নিয়ে মাঠ ছেড়েছি। সাব্বির যেভাবে খেলেছে, তাকে আমি কৃতিত্ব দিতে চাই এমন একটা ইনিংস খেলার জন্য। নিকোলাস পুরান বেশ ভালোভাবেই ইনিংস শেষ করেছে। আশা করি আমার দল সামনেও ভালো ম্যাচ উপহার দিতে পারবে।’

মন্তব্য: