ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ২৬২ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। এই ম্যাচে শুরুতে বাংলাদেশ দলকে ভালো সূচনা এনে দিয়েছেন তামিম ও সৌম্য। তবে তাদের ১৪৪ রানের জুটির পর ক্যাচ আউট হয়ে ফিরে গেলেন সৌম্য।

সংক্ষিপ্ত স্কোর: ৩৩ ওভারে ১৮২/১

ক্রিজে আছেন: সাকিব ১৯(২২) ও তামিম ৭৮(১০৮)

সৌম্যর বিদায়: দলীয় ১৪৪ রানের পর বাংলাদেশের প্রথম উইকেটের পতন হলো। রষ্টন চেজের বলে বড় শর্ট খেলতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ আউট হলেন সৌম্য সরকার। আউট হওয়ার আগে তিনি ৬৮ বল থেকে ৭৩ রানের ইনিংস খেলেন। তার ইনিংসে ৯টি চারের সঙ্গে ১টি ছক্কার দৃষ্টিনন্দন মার ছিল। এতে ১৫৬ বল থেকে ১৪৪ রানের জুটির সমাপ্তি হলো। সৌম্যের বিদায়ে ক্রিজে এসেছেন সাকিব আল হাসান।

তামিম-সৌম্যর জোড়া ফিফটি: ধীরে ধীরে ভয়ংকর হয়ে উঠছিলো তামিম ইকবাল ও সৌম্য সরকারের জুটি। হাফ সেঞ্চুরি করে সৌম্য সরকারের আউট হওয়ার পর এবার হাফ সেঞ্চুরি তুলে নিলেন তামিম ইকবাল। তামিমের হাফ সেঞ্চুরিটি আসে ৭৮ বল থেকে।

পঞ্চাশ রানের জুটি: তামিম ও সৌম্য উদ্ধোধনী জুটিতে ইনিংসের ১২তম ওভারে পঞ্চাশ রানের জুটি পূরণ করেন। এই জুটিতে তামিম ধীর গতিতে ব্যাটিং করলেও সৌম্য সরকার রানের চাকা সচল রাখার চেষ্টা করেন। বর্তমানে তামিম ও সৌম্য জুটি ২২ ওভারে ১২১ রান তুলে এগিয়ে যাচ্ছেন। যেখানে তামিম ৭৫ বল থেকে ৪৭ আর ৫৭ বল থেকে ৬৩ রান নিয়ে ব্যাট করছেন সৌম্য।

ওয়েস্ট ইন্ডিজ: এর আগে টসে জিতে প্রথমে ব্যাটিং করে ২৬১ রান তোলে ওয়েস্ট ইন্ডজ। ক্যারিবিয়ানদের হয়ে হোপ ১০৯ এবং চেজ ৫১ রানের ইনিংস খেলেন।

মন্তব্য: