স্মিথ-ওয়ার্নারের পর এবার বিপিএল শেষ না করেই দেশে ফিরছেন রংপুর রাইডার্সের তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। গ্রুপ পর্বের খেলা শেষেই দেশে ফিরে যাচ্ছেন তিনি।

এবারই প্রথমবারের মতো বিপিএলে অংশ নিতে ঢাকার এসেছিলেন এবি ডি ভিলিয়ার্স। আসরের দ্বিতীয় ধাপে সিলেট পর্বে তিনি দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। সিলেটের বিপক্ষে সেই ম্যাচেই দলের জয়ে গুরুত্বপূর্ণ ২১ বলে ৩৪ রানের ইনিংস খেলেছিলেন। এরপর খুলনার বিপক্ষে ৪ ছক্কা ও ৩ চারে ৪১। চিটাগং পর্বে প্রথম ম্যাচে চিটাগংয়ের বিপক্ষে ১ রান করে আউট হলেও গতকাল সোমকার ঢাকায় বিপক্ষে ৫০ বল খেলে ৬ ছক্কা ও ৮ বাউন্ডারিতে ১০০ রানের ঝকঝকে ম্যাচ জেতানো ইনিংস উপহার দেন দলকে।

এদিকে রবিবার থেকেই মিডিয়া পাড়ায় গুঞ্জন ছিল ডি ভিলিয়ার্সের ফিরে যাওয়ার ব্যাপারে। সোমবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তার আগমনে প্রশ্নটা আসাটা স্বাভাবিক ছিল। টুর্নামেন্টে গ্রুপ পর্ব শেষ করে নিজের দেশে ফেরার বিষয়ে ডি ভিলিয়ার্স বলেন, সত্যি বলতে খুব অল্পসময়ই রংপুর দলে আমার বেশ কয়েকজন ভালো বন্ধু হয়ে গেছি। দলের টিম ম্যানেজমেন্ট কিংবা খেলোয়াড়- সবাই বেশ আন্তরিক। দলের ভেতরের পরিবেশও অসাধারণ। কিন্তু আমি বেশ খানিকটা আবেগপ্রবণ মানুষ। আমি আমার পরিবারকে সময় দেয়ার জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছি। একই কারণে বিপিএল থেকেও বিদায় নিতে হবে।’

তবে সামনের আসরে রংপুরের হয়ে আবারও বিপিএল মাতাতে চান ডি ভিলিয়ার্স। তিনি বলেন, ‘এখানের সময়টা আমি বেশ উপভোগ করছি। আমি পরের আসরেও এখানে খেলতে চাই। আরও বেশি সময়ের জন্য। সে ব্যাপারে দলের কর্তাদের সঙ্গে কথা হয়েছে’।

উল্লেখ্য যে, রংপুর রাইডার্সের সাথে ৬ ম্যাচ খেলার চুক্তিতে বিপিএলে এসেছেন স্বরণ কালের সেরা ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। গতকাল ঢাকার সাথে ম্যাচটি তার চতুর্থ ম্যাচ ছিল। আর দুটি ম্যাচ খেলে দেশের উদ্দেশ্যে উড়াল দিবেন তিনি।

মন্তব্য: