নিউজিল্যান্ড সফরে তাসকিনের ইনজুরিতে কপাল খুলেছে পেসার ইবাদত হোসেনের । প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন টেস্ট দলে। তবে অনেকেই জেনে অবাক হবেন তিনি এক সময় বিমান বাহিনীর সৈনিক পদে কর্মরত ছিলেন।

বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বর্তমানে একজন সংসদ সদস্য। গেল একাদশ জাতীয় নির্বাচনে নড়াইল-২ আসন থেকে প্রাথী হিসেবে গতকাল মঙ্গলবার প্রথমবারের মতো সংসদ অধিবেশনে যোগ দিয়েছিলেন। তবে বিমান বাহিনীতে থেকে জাতীয় দলে সুযোগ পেয়ে নজির স্থাপন করাদের মধ্যে ২৫ বছর বয়সী ডানহাতি পেসার ইবাদতই প্রথম।

২০১৬ রবি পেসার হান্টে অংশ নেয়ার সময় ইবাদত ছিলেন বিমান বাহিনীর সৈনিক পদে কর্মরত। ঘণ্টায় ১৩৯ কিলোমিটার বেগে বল করে প্রথম হওয়ার পরই চলে আসেন বিসিবির অধীনে। এরপর থেকেই হাই পারফরম্যান্স দলের নিয়মিত সদস্য তিনি। বিপিএল শুরুর আগে বিসিএলে ইবাদত ৫ ম্যাচে নেন ১৯ উইকেট। এক ম্যাচেই শিকার করেন ১০ উইকেট। এছাড়া চলতি বিপিএলে সিলেট সিক্সার্সের হয়ে চারটি ম্যাচে খেলার সুযোগ পান। যেখানে শেষ ম্যাচে চিটাগংয়ের বিপক্ষে ১৭ রানে নেন ৪টি উইকেট।

বর্তমানে জাতীয় দলের সঙ্গে যুক্ত হওয়ার পথে কাগজে-কলমে ইবাদতকে এখনও বিমান বাহিনী কর্তৃপক্ষ ধরে রেখেছে তাদেরই সৈনিক হিসেবে। প্রতিনিয়ত সেখান থেকে সমর্থন আর উৎসাহ পেয়ে যাচ্ছেন।

মন্তব্য: