ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আজ ১৯ এপ্রিল শুক্রবারের ম্যাচে মুখোমুখি হচ্ছে শাহ্রুখ খানের কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আজ ব্যাঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে কলকাতা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮-৩০ মিনিট। ম্যাচটি সরাসরি দেখাবে চ্যানেল নাইন, স্টার স্পোর্টস ওয়ান ও টু।

আইপিএলে এখন পর্যন্ত আট ম্যাচ খেলে কলকাতা নাইট রাইডার্স জয় পেয়েছে চারটি ম্যাচে। আর এই চার জয়েই নাইটদের সেরা বাজি ছিলেন ক্যারিবীয়ান অল-রাউন্ডার আন্দ্রে রাসেল।

তবে আজ কি বিরাটের আরসিবি’র বিরুদ্ধে ঘরের মাঠ ইডেনে রাসেলের সার্ভিস পাচ্ছেনা কেকেআর? এমন আশংকায় দেখা দিয়েছে নাইট ভক্তদের মনে। কারণ, গত বুধবার প্র্যাক্টিসের সময় নেট বোলারের বল বাঁ কাঁধে আড়ছে পড়েছিল। চোট পেয়ে দ্রুত মাঠ ছাড়েন রাসেল। যদিও চোট গুরুতর হলেও হাড় ভাঙেনি বা চিড় ধরেনি। এরপর গতকাল বৃহস্পতিবার পুরো দিনটাই বিশ্রামে থাকেন রাসেল।

আর আজ কাঁধের ফোলা ভাব থাকায় কোহলিদের বিপক্ষে ম্যাচে অনিশ্চয়তায় রাসেল। দীনেশ কার্তিক আজ হয়তো রাসেলের পরিবর্তে কার্লোস ব্রাথওয়েটকে তুরুপের তাস বানাতে পারেন। এদিকে চলতি আইপিএলে এখন পর্যন্ত একটি ম্যাচ খেলেছেন ব্রাথওয়েট কিন্তু নিজেকে প্রমাণ করতে পারেননি সেই ম্যাচে।

অন্যদিকে আইপিএলের সবচেয়ে দামি দল নিয়েও হারের বৃত্ত থেকে বের হতে পারছেনা বিরাট কোহলি-ডি ভিলিয়ার্সরা। ৮ ম্যাচ খেলে মাত্র একটি জয় পেয়েছে তারা।

দেখে নিন দুই দলের সেরা একাদশ।

কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশঃ সুনীল নারিন, শুভমান গিল, রবিন উথাপ্পা, নীতিশ রানা, দীনেশ কার্তিক, ক্রিস লীন, কার্লোস ব্রাথওয়াইট, পীযুষ চাওলা, কুলদীপ যাদব, হ্যারি গুরনে এবং প্রসিদ্ধ কৃষ্ণা।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু সম্ভাব্য একাদশঃ পার্থিব পাটেল (উইকেটকিপার), বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, মার্কাস স্টোইনিস, মঈন আলী, আকাশদীপ নাথ, পবন নেগি, মোহাম্মদ সিরাজ, নভদীপ সাইনি, যুজবেন্দ্র চাহাল ও উমেশ যাদব।

মন্তব্য: