মঈন আলি তাণ্ডব চালিয়ে ফেরার পর বিরাট কোহলিকে থামাতে ইনিংসের শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। ইডেন গার্ডেনে কোহলির দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে ৪ উইকেটে ২১৩ রানের বিশাল পাহাড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

টসে জিতে ব্যাঙ্গালুরুকে ব্যাট করতে পাঠায় কলকাতা। কিন্তু ব্যাঙ্গালুরুর শুরুটা ভালো হয়নি। ওপেনিংয়ে নেমে দলীয় ১৮ রানে সাজঘরে ফেলেন ওপেনার পার্থিব প্যাটেল। ১১ বলে ১১ রান করে প্যাভিলিয়নে ফেরত যান পার্থিব। এর পরেই ব্যাঙ্গালুরু শিবিরে আরেক ধাক্কা। ১৫ বলে ১৩ রান করে আউট হন অক্ষদ্বীপ নাথ।

তবে কোহলি আর মঈন আলি জুটি তৃতীয় উইকেটে দলকে দারুণভাবে এগিয়ে নেন। ৯০ রানের জুটিতে তাণ্ডব দেখান মঈন আলী। মাত্র ২৮ বলেই ৬৬ রান করে ফেলেন তিনি। তার বিদ্ধংসী ইনিংসে ৫টি চার ও ৬টি ছক্কা ছিল।

মঈন ফেরার পর রানের পাহাড় গড়ার বাকি দায়িত্বটুকু নিজের কাঁধে তুলে নেন কোহলি। ইনিংসের শেষ ওভারে এসে ৫৭ বলে নিজের সেঞ্চুরি তুলে নেন কোহলি।

বিরাট কোহলি আউট হন ইনিংসের শেষ বলেই কাটায় কাটায় ১০০ রান করে। তার ১০০ রানের ইনিংসে তিনি ৯টি চার আর ৪টি ছক্কা মারেন। মার্কাস স্টয়নিস ৮ বলে ১৭ রানে অপরাজিত ছিলেন।

মন্তব্য: