বাংলাদেশের প্রশংসায় বিরাট কোহলি

Virat Kohli, Indian cricketer, bd sports news, asia cup 2018
ছবি: ভারতের অধিনায়ক বিরাট কোহলি

মাত্র ২২২ রানের ইনিংস খেলে ভারতের মতো মহাপরাক্রমশালী দল যারা কিনা আইসিসি ওয়ানডে রাংকিংয়ে ২ নাম্বার অবস্থানে আছে তাদের সাথে কি আর লড়াই করা যায়। কিন্তু হার না মানার শপথ নিয়ে মাঠে নাম মাশরাফি বাহিনী সেই ইনিংসকেই ভারতের জন্য সাপেবর করে ছাড়লো। আর তাদের এই হার নামানা মনোভাবই প্রশংসা পাচ্ছে ভারত সহ বিশ্বের বাঘা বাঘা সব ক্রিকেটারের। এমনকি ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিও বাংলাদেশের প্রশংসা না করে পারেননি।

বিশ্রামে থাকা বিরাট কোহলি খেলেননি এই এশিয়া কাপে। কিন্তু বিশ্রামে থাকলেও কি দূরে থাকতে পেরেছেন ক্রিকেট থেকে? এশিয়া কাপের শুরুর ম্যাচেই হংকং যখন ভারতের কোহলি ছাড়া এই দলের ভীত নড়িয়ে দিয়েছিলো তখন থেকেই ভারত জুড়ে কলরব ওঠে বিরাট কোহলিকে নিয়ে। দলের এই অবস্থায় কেন তিনি মাঠের বাইরে?
virat kohli
যাই হোক, বাংলাদেশের দেয়া ২২২ রানের লক্ষ্য তাড়া করতে যেয়ে কাল হারতে হারতে জিতেছে রোহিত শর্মার দল।শেষ পর্যন্ত শেষ বল পর্যন্ত খেলে ভারত শিরোপা জিতলেও বাংলাদেশের প্রশংসা করেছেন কাইফ, শেবাগ, লক্ষণের মতো ভারতীয় ক্রিকেটাররা। শেষ পর্যন্ত ভারতীয় দলের বর্তমান অধিনায়কও হাঁটলেন তার উত্তরসূরিদের পথেই। ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টুইট করেছেন, ‘গত রাতে দারুণ খেলে কঠিন ম্যাচটা জিতেছে ছেলেরা। এশিয়া কাপে সপ্তম শিরোপা। হাড্ডাহাড্ডি লড়াইয়ের জন্য বাংলাদেশকেও অভিনন্দন।’

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *