বাংলাদেশ ক্রিকেট দলের ভক্ত ও অনুরাগীদের কাছে দেশের সব প্রান্তেই জাতীয় দলের জার্সির চাহিদা রয়েছে। সেই কথা মাথায় রেখে আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জার্সি বাণিজ্যিক ভাবে বাজারে বিক্রির উদ্যোগ নিয়েছে বিসিবি।

ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশ দলের অফিসিয়াল জার্সি তৈরির দায়িত্বে রয়েছে ‘স্পোর্টস এন্ড স্পোর্টস’ প্রতিষ্ঠানটি। এই প্রতিষ্ঠানটিকেই বাংলাদেশ দলের অফিসিয়াল জার্সি বিক্রির সত্ত্ব দিয়েছে বিসিবি। সোমবার সংবাদ সম্মেলনে জার্সি বিক্রির বিস্তারিত প্রক্রিয়া তুলে ধরেন বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজামউদ্দিন চৌধুরী ও স্পোর্টস এন্ড স্পোর্টসের সত্ত্বাধিকারী মেহতাব উদ্দিন আনোয়ার সেন্টু।

আগামী এক বছরের জন্য ‘স্পোর্টস এন্ড স্পোর্টস’ প্রতিষ্ঠানটির সঙ্গে জার্সি বিক্রির চুক্তি করেছে বিসিবি। ২৫ এপ্রিল থেকে বাজারের বিভিন্ন আউটলেটে পাওয়া যাবে ‘রেপ্লিকা’ জার্সিগুলো। তবে কোন্ কোন্ আউটলেটে পাওয়া যাবে তা এখনো ঠিক করা হয়নি।

জার্সির মূল্য কত হবে সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে বিসিবি জানিয়েছে সবাই কিনতে পারে এই বিষয়টি মাথায় রেখেই জার্সির মূল্য নির্ধারণ করা হবে।

মন্তব্য: