বুধবার বিশ্বকাপের জন্য দিমুথ করুনারত্নেকে শ্রীলংকা দলের অধিনায়ক ঘোষণা করার পরই শ্রীলংকার ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা অবসর নেয়ার ইঙ্গিত দিয়েছেন।

মালিঙ্গা ক্রিকেটারদের হোয়াটসঅ্যাপ গ্রুপের এক বার্তায় বিশ্বকাপের আগেই ক্রিকেটকে বিদায় বলার ইঙ্গিত দিয়েছেন করুনারত্নে বিশ্বকাপে লঙ্কানদের নেতৃত্ব দেয়ার দায়িত্ব পাওয়ার পর।

হোয়াটসঅ্যাপ গ্রুপে মালিঙ্গার বার্তা ছিল এমনই, ‘মাঠে হয়ত আমাদের আর দেখা হবে না। যারা আমার পাশে ছিলেন তাদের ধন্যবাদ। সবাইকে শুভকামনা।’

বিশ্বকাপের আগে শ্রীলংকা দলের নেতৃত্বে ছিলেন মালিঙ্গা। তার নেতৃত্বে নয়টি ওয়ানডের সবকটিতেই হেরেছে লংকানরা। সবশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় তার দল। এসব বিবেচনা করেই মালিঙ্গাকে অধিনায়ক রাখতে চায়নি শ্রীলংকান বোর্ড।

‘বুধবার করুণারত্নের হাতে অধিনায়কত্ব তুলে দেয়ার এক ঘন্টার মধ্যেই হোয়াটসঅ্যাপ গ্রুপে এই বার্তা দেন মালিঙ্গা। তবে লংকান বোর্ডের এক সদস্য জানিয়েছেন, অবসরের ঘোষণা না দেওয়া পর্যন্ত বিশ্বকাপের দলে থাকবেন মালিঙ্গা, ‘জানিনা তিনি ওই বার্তায় কী বুঝিয়েছেন। মালিঙ্গার বুঝা উচিত অধিনায়কত্বের চেয়ে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা বেশি গুরুত্বপূর্ণ। যদি সে শেষ মুহূর্তে না খেলার সিদ্ধান্ত নেয়, তাহলে আমরা তার বদলি প্রস্তুত রাখবো।’

মন্তব্য: