রহস্যের জট খুলছে না অ্যালেক্স হেলসকে নিয়ে।একরে পর এক রহস্যে প্রথমে এক নারীর সঙ্গে সময় কাটানোর জেরে প্রেমিকার সঙ্গে বিচ্ছেদ,স্বেচ্ছাবসরে যাওয়া, হুট করে ফের দলের কন্ডিশনিং ক্যাম্পে ফেরার ঘোষণা অতপর ড্রাগ নেয়ার অপরাধে ২১ দিন নিষিদ্ধ হওয়ার খবর।
ব্রিটিশ প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের খবর জানা যায়, হেলস এখন ২১ দিন নিষেধাজ্ঞা ভোগ করছেন। তবে কবে থেকে শাস্তি ভোগ করছেন কিংবা কবে নাগাদ শেষ হবে তা জানানো হয়নি।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও (ইসিবি) হেলসের নিষেধাজ্ঞা নিয়ে কোনো বিবৃতি দেয়নি। এ নিয়ে কিছু বলতে চায় না বলে সাফ জানিয়ে দিয়েছে তারা। তবে ধারণা করা হচ্ছে, ইংলিশ দূর্গে হতে যাওয়া পাকিস্তানের বিপক্ষে সিরিজের আগেই তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে।

সম্প্রতি চুক্তির আওতায় থাকা পুরুষ ও নারী ক্রিকেটারদের ডোপ টেস্ট করে ইসিবি। এতে তিন মাস আগে হেলসের ডোপ নেয়ার রিপোর্ট পাওয়া যায়। পজেটিভ হওয়ায় তাকে তিন সপ্তাহ নিষিদ্ধ করা হয়। পাশাপাশি জরিমানা করা হয়। সেটা বেতন থেকে কেটে নেয়া হবে।ধারণা করা হচ্ছে, এই নিষেধাজ্ঞা পাওয়ার কারণেই ক্রিকেট থেকে স্বেচ্ছাবসরে যান হেলস। এছাড়া কয়েক দিন আগে ব্যক্তিগত কারণ দেখিয়ে কাউন্টি দল নটিংহ্যামশায়ারের হয়ে মৌসুমের বাকি ম্যাচগুলো খেলবেন না বলে জানিয়ে দেন।

তবে পাকিস্তান সিরিজে আর্চার-জর্ডানের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারেন হেলস। জেসন রয় কোমরের ব্যথায় ভোগায় সেই সিরিজে খেলতেও পারেন। থাকতে পারেন ইংল্যান্ডের বিশ্বকাপ দলেও। এজন্য আগেভাগে বিশ্বকাপের ১৫ সদস্যের দলের সঙ্গে প্রস্তুতি ক্যাম্পে ভিড়তে পারেন তিনি।

মন্তব্য: