আইপিএল শেষ হলেই বিশ্বকাপের ঘন্টা বাজবে। তাই এর মাঝে বিশ্রামের সময় কম। কিন্তু ভারতের ক্রিকেটার এম এস ধোনি এই সময়ের মধ্যে কিছুটা জিরিয়ে নিতে চাইছেন। আইপিএলের এবারের আসরে তিনি চেন্নাইয়ের হয়ে খেলছেন। শুধু খেলছেনই না চেন্নাইয়ের হয়ে তিনি আছেন দুর্দান্ত ফর্মে।

তাঁর নেতৃত্বে চেন্নাইও ছুটছে। এর পর বিশ্রাম নিলে ছন্দপতন হবে না তো! ধোনি অবশ্য বাধ্য হয়েই বিশ্রাম নেওয়ার কথা ভাবছেন। পিঠের চোটটাই তাঁকে ভাবিয়ে তুলেছে। তাও ঠিক বিশ্বকাপের আগে। বেশ কিছুদিন ধরে পিঠের ব্যথায় ভুগছেন ধোনি। চোটের জন্য হায়দরাবাদের বিরুদ্ধে আগের ম্যাচে খেলতে পারেননি তিনি। ধোনির এই পিঠে ব্যথা ভারতীয় ক্রিকেট বোর্ড ও সমর্থকদেরও চিন্তায় ফেলে দিয়েছে।

তবে ধোনি জানিয়েছেন, বিশ্বকাপের আগে চোট নিয়ে তিনি কোনওরকম ঝুঁকি নেবেন না। প্রয়োজনে কিছুদিন বিশ্রাম নেবেন। মঙ্গলবার হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন ধোনি। তখনই ধোনি বলেন, আমার চোটটা আগের অবস্থাতেই রয়েছে। আরও খারাপ অবস্থায় যেতে পারত, তবে আপাতত সেটা হয়নি। আমি এই চোট নিয়ে কোনও ঝুঁকি নেব না। প্রয়োজনে কিছুদিন বিশ্রাম নেব।

অল্প-বিস্তর চোট-আঘাত নিয়ে ধোনি আগেও খেলেছেন। কিন্তু এবার ব্যাপারটা একটু সিরিয়াস। তাই ধোনির কপালেও চিন্তার ভাঁজ পড়ছে। প্রসঙ্গত, এবার আইপিএলে ধোনির নেতৃত্বে ১১টি ম্যাচের মধ্যে আটটিতে জিতেছে চেন্নাই। সবার আগে প্লে-অফ মোটামুটি নিশ্চিত তাদের। অন্যদিকে, কেরিয়ারের শেষ বিশ্বকাপে নামবেন তিনি। তাই বাড়তি সতর্কতা অবলম্বন করতে চাইছেন। কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় তিনি।

মন্তব্য: