বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েও সবাইকে সবাইকে অবাক করে অনির্দিষ্টকালের জন্য বিরতিতে যাওয়ার মত কঠিন সিদ্ধান্ত নিয়েছিলেন ইংলিশ ব্যাটসম্যানস আলেক্স হেলস! তখন কারণ হিসেবে তার বান্ধবীর সাথে ব্যাক্তিগত সমস্যায় ডিপ্রেশনে চলে যাওয়াকে উল্লেখ করা হয়!

তবে ব্যক্তিগত কারণ দেখিয়ে নেওয়া এই বিরতি ভেঙে সম্প্রতি ফেরেন অনুশীলনে! এবার জানা গেল- হেলসের সেই ব্যক্তিগত কারণ ছিল ড্রাগ ব্যবহারের ফলে পাওয়া নিষেধাজ্ঞা! এমনই চমকপ্রদ খবর প্রকাশ করেছে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফো!

খবরে দাবি করা হয়েছে, আমোদ করার সময় নেওয়া ড্রাগের কারণে ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় হেলসকে ২১ দিনের জন্য নিষিদ্ধ করা হয়েছে এবং সেই নিষেধাজ্ঞা চলছে!

ব্যক্তিগত কারণ দেখিয়ে ক্রিকেট থেকে বিরতি নেওয়ায় ঘরোয়া দল নটিংহ্যামশায়ারের হয়ে মাঠে নামা হয়নি হেলসের! জানা গেছে, হেলস চাইলেও নটিংহ্যামশায়ারের হয়ে মাঠে নামতে পারতেন না!

২১ দিনের এই নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগে তিনি ছয়টি সাদা বলের প্রতিযোগিতামূলক ক্রিকেট ম্যাচে অংশ নিতে পারবেন না! একইসাথে তাকে গুনতে হয়েছে সাড়ে ১৭ হাজার পাউন্ডের মত বড় অঙ্কের জরিমানা!

হেলসের এমন ‘কাণ্ডে’র পরও তাকে নিয়েই বিশ্বকাপ একাদশ সাজানোর পরিকল্পনা কষছে ইংল্যান্ড! ফর্মে থাকা এই ব্যাটসম্যান স্বাগতিকদের বিশ্বকাপ স্বপ্নের অন্যতম সারথি! কারণ স্কোয়াডের অন্য ওপেনার ব্যাটসম্যান রয় কিছুটা ইনজুরিতে ভুগছেন। রয়েছে ফিটনেস সমস্যাও। সে কারণে বিশ্বকাপে কোনো না কোনোভাবে সুযোগ পেতে পারেন হেলস।

২৭ এপ্রিল থেকে কার্ডিফে বিশ্বকাপ ও পাকিস্তান সিরিজের জন্য ইংল্যান্ডের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে! হেলস সেই ক্যাম্পে দলের সাথেই থাকার কথা রয়েছে!

উল্লেখ্য,৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মাঠে নামার আগে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ খেলবে ইংলিশরা!

মন্তব্য: