আজ মঙ্গলবার ঘোষণা করা হবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড। একই সঙ্গে দেয়া হবে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দলও। মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় সংবাদ সম্মেলনে বিশ্বকাপ দল ঘোষণা করা হবে। সোমাবার সন্ধ্যায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগেই একাধিকবার স্কোয়াড নিয়ে কথা বলেছেন বিসিবি সভাপতি। সে সময় জানা গিয়েছিল ১৮ এপ্রিল ঘোষণা করা হবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড। তবে তিনদিন এগিয়ে এলো বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা।

সোমবার সন্ধ্যায় বিশ্বকাল দল নিয়ে পাপন বলেন, ‘এখন আমরা বিশ্বকাপের জন্য ১৫ জনের নাম দিচ্ছি। ত্রিদেশীয় সিরিজে কমপক্ষে ১৭ জনের নাম যাচ্ছে। অতিরিক্ত দুজন তো থাকছেই। আমরা ওখান থেকেও ট্রাই করে দেখতে পারব, সেই সুযোগ রয়েছে।’

বিশ্বকাপের দল ঘোষণা হয়ে গেলেও সেখানে পরিবর্তন আনতে পারে বিসিবি, বিবেচনায় আসতে পারে ত্রিদেশীয় সিরিজের পারফরম্যান্স। এমনটি ইঙ্গিত দিয়ে নাজমুল হাসান জানান, জাতীয় দলের কয়েকজনের ইনজুরি ও অফফর্ম ভাবাচ্ছে তাকে।

‘কয়েকটা কারণে সমস্যা হচ্ছে। একটা হচ্ছে, যাদেরকে নিয়ে চিন্তা-ভাবনা করছে, তাদের ফর্ম ভালো হচ্ছে না। এটা একটা ইস্যু হয়ে দাঁড়িয়েছে, ইনজুরিও একটা বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। অনেক খেলোয়াড়কেই আমরা ধরেছিলাম বিশ্বকাপ স্কোয়াডে থাকবে। কিন্তু এখনো তারা পুরোপুরি সুস্থ না। এই জিনিসগুলো বিবেচনায় নেয়ার জন্যই একটু সমস্যা হচ্ছিল, ১৫ জনের স্কোয়াডটা এখনই ঘোষণা করা। যেহেতু আমাদের সময় আছে, আমি বলতে এসেছিলাম যে, তোমরা স্কোয়াড দিয়ে দাও ১৫ জনের। যেহেতু পরে পরিবর্তনের সময় আছে।’

মন্তব্য: