ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে বাংলাদেশের দ্বিতীয় এই বিশ্বকাপ দলে যেমন ডাক পেয়েছেন আনকোরা নতুন ক্রিকেটার তেমনি বাদ পড়েছেন কজন অভিজ্ঞ ক্রিকেটার। পিপলস চয়েস এ যাদের ডিমান্ড ছিল অনেক বেশি।

আগেই সংবাদ মাধ্যমের সামনে বিসিবি সভাপতি মোটামুটি ফাঁসই করে দিয়েছিলেন ইংল্যান্ড বিশ্বকাপে কে কে থাকছেন। ইমরুল কায়েস কে নিয়ে বাংলাদেশের মানুষের আশা আকাঙ্খা ছিল অনেক বেশি। কিন্তু বিসিবি নির্বাচকদের চোখের মনি হতে পারেননি তিনি। হয়েছেন চোখের বালি আর তাইতো তার নাম আসেনি লিস্টে।

অন্যদের মধ্যে দলে থাকা নিয়ে যে দুই ক্রিকেটারের ব্যাপারে সংশয় ছিল তারা হলেন চোট পাওয়া পেসার তাসকিন আহমেদ ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। মোহাম্মদ সাইফউদ্দিন স্কোয়াডে ডাক পেলেও ডাক পাননি তাসকিন আহমেদ। তবে পেসার হিসেবে সুযোগ পেয়েছেন আবু জায়েদ চৌধুরী রাহী।

বাংলাদেশের হয়ে বোলিংয়ে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা সহ পেস আক্রমণে বিশ্বকাপ স্কোয়াডে রয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেনে। সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ থাকছেন স্পিনার হিসেবে।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও আবু জায়েদ রাহি।

বিশ্বকাপ স্কোয়াডের পাশাপাশি নির্বাচকরা ইয়াসির আলি রাব্বি এবং নাইম হাসানকে দোলে রেখে ঘোষণা করে দিয়েছেন আয়ারল্যান্ড স্কোয়াডও।

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের স্কোয়াড

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহি, ইয়াসির আলি রাব্বি এবং নাইম হাসান।

মন্তব্য: