আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থারের সাথে পরামর্শ করেই প্রাথমিক এই স্কোয়াড গঠন করেছেন নির্বাক কমিটির প্রধান ইনজামাম উল হক। পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ঘোষিত প্রাথমিক দলে জায়গা হয়নি উমর আকমল, ওয়াহব রিয়াজ ও আহমেদ শেহজাদ। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে ছিলেন উমর আকমল। অন্যদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে না থাকলেও, ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান আসিফ আলিকে বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে ডেকেছে পিসিবি। একই সাথে অস্ট্রেলিয়া সিরিজে বিশ্রামে থাকা ছয় সিনিয়র ক্রিকেটার প্রাথমিক সদস্যের দলে ফিরেছেন।

আগামী ১৮ এপ্রিল লাহোরে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করা হবে। তার আগে ১৫ ও ১৬ এপ্রিল খেলোয়াড়দের ফিটনেস পরীক্ষা দিতে হবে।

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। ইংল্যান্ড ও ওয়েলসে সেই সিরিজের জন্য আগামী ২৩ এপ্রিল দেশটির উদ্দেশে যাত্রা করবে পাকিস্তান।

পাকিস্তানের ২৩ সদস্যর প্রাথমিক স্কোয়াড :

সরফরাজ আহমেদ, আবিদ আলী, আসিফ আলী, বাবর আজম, ফাহিম আশরাফ, ফাখর জামান, হারিস সোহেইল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, জুনায়েদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক, উসমান খান শিনওয়ারি এবং ইয়াসির শাহ।

মন্তব্য: