এইতো কদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন অনানুষ্ঠানিকভাবে বিশ্বকাপের দল ঘোষণা করে দিয়ে গুঞ্জন সৃষ্টি করে দিয়েছিলেন। ১৫ সদস্যের মধ্যে ঘোষণা করে দিয়েছেন একজন বাদে বাকি ১৪ জনের নাম।

এই বছরের বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) উদ্যোগে বাৎসরিক ক্রীড়া পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় হোটেল সোনারগাঁয়ে শনিবার বিকেলে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন সেরা সংগঠকের পুরস্কার জিতে নেন। তারপর বক্তৃতা দেয়ার সময় পাপন বলেন, বিশ্বকাপ দলে কারা কারা থাকছে তা তো এখন সবাই জানে। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণা আসতেই যা দেরি।

পাপন বলেন, “বিশেষ করে বলতে গেলে তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ আর সাকিব তো থাকছেই। তারপরও এদের খারাপ সময়ে নিউজিল্যান্ড সফরে তরুণ খেলোয়াড়রা যে দুর্দান্ত খেলেছে তাতে আশা করাই যায় ভালো কিছুর। তাছাড়া ওই সিরিজে তো সাকিব ছিলোই না। ওদের উপর আমার আস্থা আছে, তারা ভালো কিছুই করবে। আমি হার-জিত নিয়ে ভাবি না।”

শ্যুটার আব্দুল্লাহ হেল বাকী এবারের বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির আয়োজনের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরষ্কার পান। আর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটসম্যান ক্রিকেটার তামিম ইকবাল পেয়েছেন পপুলার চয়েস অ্যাওয়ার্ড।

মুশফিকুর রহিম নির্বাচিত হয়েছেন বর্ষসেরা ক্রিকেটার। অন্যান্যদের মাঝে বর্ষসেরা শ্যুটার আব্দুল্লাহ হেল বাকী, বর্ষসেরা ব্যাডমিন্টন খেলোয়াড় শাপলা আক্তার, বর্ষসেরা ফুটবলার তপু বর্মণ, উদীয়মান ক্রীড়াবিদ হয়েছেন সিরাত জাহান স্বপ্না ও মেহেদী হাসান আলভি।

বর্ষসেরা ফুটবল কোচ নির্বাচিত হয়েছেন গোলাম রব্বানী ছোটন, বিশেষ সম্মাননা পেয়েছেন নাজমুন নাহার বিউটি, তৃণমূল ক্রীড়াব্যক্তিত্ব মনসুর আলী এবং বর্ষসেরা পৃষ্ঠপোষক হয়েছে বসুন্ধরা গ্রুপ।

মন্তব্য: