আরও একবার মোদি সরকার, এই স্লোগান দিয়েই এবারে লোকসভা নির্বাচনে বাজিমাত করেছে বিজেপি। নির্বাচনে জয় হতে না হতেই গোটা দেশ জুড়ে বইছে ‘গেরুয়া ঝড়’। এই ঝড়ের গতিবেগ এতই যে তা পোঁছে গেছে ইংল্যান্ডে।

বর্তমানে ভারতীয় দল অবস্থান করছে ইংল্যান্ডে। দলটির যত ভাবনা এখন বিশ্বকাপকে ঘিরে। কোহলি বাহিনীকে ২০১৯ এর বিশ্বকাপ মঞ্চ মাতাতে দেখা যেতে পারে গেরুয়া রঙের সাজে।

ভারতীয় টেলিভিশন চ্যানেল ‘টাইমস নাও’-এ সম্প্রচারিত খবরে এমনটাই বলা হয়েছে। সূত্রের খবর, ভারতের অ্যাওয়ে জার্সি কমলা রঙের। তবে জার্সির সামনের অংশে এবং হাতের কাছে গাঢ় নীল রঙ থাকবে। প্রসঙ্গত, আইসিসির নিয়মে অনুসারে এবার প্রতিটা দলকেই দুটি জার্সি তৈরি করতে হবে। সেই নিয়ম মেনেই প্রতিটা দল তৈরি করছে তাদের দুই সেট জার্সি।

সেই ধারাবাহিকতায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড মাশরাফি-তামিমদের জন্য দুটি জার্সি তৈরি করেছে। তবে জার্সি উন্মোচনের পরই সমালোচনায় ফেটে পড়ে সমর্থকরা। উপায়ান্ত না দেখে শেষ অবধি জার্সির নকশা বদলাতেই বাধ্য হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সবুজ রঙের জার্সির হাতার অংশে সবুজ রঙ যুক্ত করা হয়। তবে বিসিবির উন্মোচিত অন্য লাল রঙের জার্সি রাখা হয় আগের অবস্থাতেই। লাল রঙের জার্সিটি টাইগারদের অ্যাওয়ে জার্সি হিসেবে তৈরি করা হয়েছে এমনটাই ধারণা করা হচ্ছে।’

মন্তব্য: