বিশ্বকাপ মিশনে দেশ ছাড়ার আগে মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে গেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারেরা। সেখানে আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে আত্মবিশ্বাস ও নিজের উপর আস্থা রেখে খেলার পরামর্শ দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রিকেটারদের বলেন, বিশ্বকাপে আত্মবিশ্বাস রেখে খেলবে। কোনো তাড়াহুড়োর প্রয়োজন নেই। লম্বা সময় সেখানে থাকতে হবে। মনোযোগ ধরে রাখবে।

সাক্ষাৎ শেষে গণভবনে প্রধানমন্ত্রী ও ক্রিকেটাররা একসঙ্গে দুপুরের খাবার খান। প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ক্রিকেটাররা সঙ্গে আরো আছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতিসহ অন্যান্য পরিচালক, দলের কোচিং স্টাফ, মিডিয়া ম্যানেজার, নিরাপত্তা ম্যানেজাররা। সৌজন্য সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর সঙ্গে মধ্যাহ্ন ভোজনে অংশ নেওয়ার কথা রয়েছে ক্রিকেটারদের।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাওয়া দলের সদস্যরা হলেন- মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল খান, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু জায়েদ চৌধুরী রাহি, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, ইয়াসির আলি চৌধুরী, নাঈম হাসান, তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা।

উল্লেখ্য, আগামীকাল বিশ্বকাপের উদ্দেশে দেশ ছাড়বেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ৩০ মে বিশ্বকাপ শুরু হওয়ার কথা থাকলেও, ৫ মে আয়ারল্যান্ডে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। যেখানে স্বাগতিক আয়ারল্যান্ড ছাড়াও রয়েছে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ। এই সিরিজে দলে নতুন করে সংযুক্ত হয়েছেন তাসকিন ও ফরহাদ রেজা।

মন্তব্য: