বিশ্বকাপ মাঠে গড়াতে আর তো মাত্র কয়েকটা দিন। তারপরেই শুরু হবে বিশ্বকাপের ধুম। সারা বিশ্বের মানুষ তখন ভরপুর উত্তেজনায় থাকবে। আর তাই বিশ্বকাপ নিয়ে প্রত্যেক দেশের জাতীয় দল গুলোতে চলছে নানারকম প্রস্তুতি।

তেমনি আমাদের টাইগাররাও এর বাইরে নয়। তারই ধারাবাহিকতায় অলরাউন্ডার সাকিব বিশ্বকাপে বাংলাদেশ দলের হয়ে ব্যাটিংয়ে ৩ নম্বর পজিশনে খেলতে চান।

তবে এই পজিশন নিয়ে হয়েছে অনেক নাটকীয়তা। শেষমেষ তার অবসান ঘটলো সাকিবকে দিয়েই। পুরোদুস্তর ভাবে খেলার জন্য অলরাউন্ডার সাকিব ব্যাটিংয়ে ৩ নম্বর পজিশনেই ঠিক আছেন বলে মনে করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলায় সাকিবের ইচ্ছার কথা গণমাধ্যমে জানিয়েছেন পাপন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘তামিম আর লিটন যদি ওপেন করে তাহলে তিন নম্বরে সাকিব খেলার সম্ভাবনা খুব বেশি। ও ওখানে খেলতে চায়। চারে তো মুশফিক। পাঁচে মিঠুন বা এরকম কেউ একজন। ছয়ে রিয়াদ।’

তিন নম্বর পজিশনে ব্যাট করার পিছনের কারণ হচ্ছে লম্বা সময় ধরে ব্যাটিং করা। এই ইচ্ছায় সাকিব তিন নম্বর পজিশনে খেলার কথা জানিয়েছেন। এখন বিশ্বকাপে সাকিব এই পজিশনে ব্যাটিং করবেন কিনা সেটা এখনো নিশ্চিত নয়।

মন্তব্য: