জাতীয় দলের প্রধান কোচ স্টিভ রোডসের চাওয়াতেই বিশ্বকাপ স্কোয়াডে চমক হিসেবে জায়গা করে নিয়েছে আবু জায়েদ রাহি।

জনপ্রিয় ক্রিকেট পোর্টাল ক্রিকবাজ তার এক প্রতিবেদনে এমনটাই দাবি করছে। হেড কোচকে আকৃষ্ট করেছে রাহির বল সুইং করানোর ক্ষমতা। আর তাই ইংল্যান্ডের মাটিতে রাহিকে কার্যকরী ভেবেই স্কোয়াডে ভিড়িয়েছেন রোডস।

অবশ্য, মঙ্গলবার দল ঘোষণার পরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সরাসরি রোডসের নাম না নিলেও রাহির বল সুইং করানোর বিষয়টি মিডিয়ার সামনে তুলে ধরেছেনে।

রাহি ‘নিউজিল্যান্ড কন্ডিশনে টেস্ট ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল, কিন্তু ওয়ানডে খেলার সুযোগ পায়নি। রাহির বোলিংয়ে যথেষ্ট সুইং আছে বলে নান্নু মনে করনে। আর স্কোয়াডে পেসারদের মধ্যে সুইং বোলারের সংখ্যা বেশ কম।

‘যেহেতু ইংলিশ কন্ডিশনে খেলা, আয়ারল্যান্ডেও ত্রিদেশীয় সিরিজ আছে। আর মে এবং জুন মাসের দিকে ঠান্ডাও বেশি থাকে। তাপমাত্রাও অনেক কম থাকে। সেই হিসেবে পেসারদের মধ্যে সুইং বোলার কাউকে যদি অন্তর্ভুক্ত করতে পারি তাহলে সেটি আমাদের জন্য বাড়তি পাওনা। সেই চিন্তা করে রাহিকে দলে রাখা হয়েছে।’ এই বলে মন্তব্য করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

জাতীয় দলের হয়ে পাঁচটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেললেও এখনও ওয়ানডে অভিষেক হয়নি রাহির। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সফরেই রাহির অভিষেক হতে পারে বলে ধারণা করা যাচ্ছে।

মন্তব্য: