আইসিসির নির্দেশনা অনুযায়ী আগামী ২৩ এপ্রিলের মধ্যে আসন্ন বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করতে হবে অংশগ্রহণকারী দলগুলোকে। ইতিমধ্যে নিজেদের স্কোয়াড জানিয়ে দিয়েছে নিউজিল্যান্ড। যদিও ভারত তাদের বিশ্বকাপ স্কোয়াড তৈরী করে ফেলেছে তবুও আনুষ্ঠানিক ঘোষণা দেবে ১৫ই এপ্রিল।

ভারতের ক্রিকেট নির্বাচন কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ মনে করছেন চার নম্বর ব্যাটিং পজিশনটি কাকে দেয়া যায় তা নিয়ে আরো আলোচনার প্রয়োজন আছে। আর এই কারণেই স্কোয়াড তৈরি থাকলেও এখনই পর্যন্ত প্রকাশ করা হয়নি তা।

প্রসাদ বলেন, “একটা জায়গার জন্য হয়তো শেষ সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে, তাছাড়া বাকি জায়গাগুলোর ব্যাপারে আমরা পরিষ্কার।” আইপিএলের পারফর্মেন্স বিশ্বকাপ স্কোয়াডে তেমন একটা প্রভাব বিস্তার করবে না বলে জানান তিনি।

তিনি যোগ করেন, “আমরা শুধু এমন খেলোয়াড়দের পারফর্মেন্স দেখবো যারা স্কোয়াডে থাকতে পারে এবং স্ট্যান্ড বাই লিস্টে। আমরা ২০ জন খেলোয়াড়ের একটি তালিকা করেছি। তাদের পারফর্মেন্স দেখবো।’

ক্রিকইনফো জানিয়েছে, গত রবিবার ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এক বৈঠকে নির্বাচকদের সাথে বিশ্বকাপের দল চূড়ান্ত করতে বসেছিলেন। সে বৈঠকেই নির্দিষ্ট কবে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হবে তা ঠিক করা হয়েছে।

মন্তব্য: