আজ হারারে টেস্টের ৫ম দিনে মাঠে নামার আগে সতীর্থদের কাছ থেকে গার্ড অব অনার পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মাহমুদউল্লাহ সতীর্থদের জানিয়েছিলেন টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত।

তবে এবারে কিছুই জানেন না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে জানান, বিসিবি এসবের কিছুই জানে না। জিম্বাবুয়েতে এমন কিছু হতে পারে সেই ধারনাও ছিল না কারো।

জানা গেছে, হারারে টেস্টের ৩য় দিনের খেলা শেষ হওয়ার পর ড্রেসিংরুমে মাহমুদউল্লাহ সতীর্থদের নিজের অবসরের কথা জানান। তবে আনুষ্ঠানিক ঘোষণা এখনও আসেনি। রোববার পঞ্চম দিন সকালে সতীর্থরা তাকে গার্ড অব অনার দিয়েছেন। ড্রেমিংরুম থেকে মাঠে প্রবেশের পথে তামিম, সাকিব, মুমিনুল, লিটনরা দুই পাশে দাঁড়িয়ে তাকে সম্মান জানান। মাহমুদউল্লাহ হাসিমুখে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে এব্যপারে বিসিবি কিছুই জানে না দাবি করে জালাল ইউনুস বলেন, ‘আমরাও টিভিতে দেখেছি মাহমুদউল্লাহকে গার্ড অব অনার দিয়েছে। কিন্তু বিসিবি এসবের কিছুই জানে না। আমরা জিম্বাবুয়েতে খোঁজ নেব। বিসিবি প্রেসিডেন্ট আছেন, ক্রিকেট অপারেশন্স আছে। তাদের সঙ্গে কথা বলবো কিভাবে কী হলো।’