16.2 C
New York
Thursday, May 30, 2024

Buy now

বিসিবি থেকে কখনোই অফিসিয়াল প্রস্তাব পাইনি: বুলবুল

দেশের ক্রিকেটে কাজ করার জন্য কখনোই কোনো প্রস্তাব পাননি। এমনকি দেশের ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে নানা অভিযোগও রয়েছে তার। বলছি বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুলের কথা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ সর্বোচ্চ দুই ম্যাচ জিতেছে প্রথমবারের মতো। সেরা সাফল্যের সঙ্গে ভারতের বিপক্ষে লড়াই করার মতো ম্যাচের অভিজ্ঞতাও আছে এখন টাইগারদের ঝুলিতে। তবে ভালো প্রস্তুতি পেলে এই দল আরও ভালো করতো বলে মনে করেন সাবেক এ অধিনায়ক।

আরও পড়ুন: বিশ্বকাপের আসরের দ্বিতীয় হ্যাটট্রিক করলেন জশ লিটল

এ ব্যাপারে আমিনুল ইসলাম বুলবুল বলেন, আমি এটা আগেও বলেছি যে আমরা সবসময় সহজ কিছু কাজ করি। আমরা কোচকে বাদ দেই বা একজন প্লেয়ারকে বাদ দেই। কিন্তু আমরা কখনও চিন্তা করি না যে প্রত্যেকটা ডিপার্টমেন্টে যারা কাজ করেন তাদেরও জবাবদিহিতা থাকা উচিত। জবাবদিহিতা বা পারফরমেন্স অ্যানালাইসিস যদি না করি তাহলে কিন্তু আমরা সব জায়গায় ইমপ্রুভ করতে পারবো না। এজন্য সবারই জবাবদিহিতা থাকা উচিত। এসব ব্যাপার মাথায় রেখেই এই জায়গাগুলোয় লোক নিয়োগ করা উচিত।

বরাবরের মতো তিনি আবারও একবার মনে করিয়ে দিলেন বাংলাদেশের হয়ে কাজ করতে চাওয়ার কথা।

বুলবুল বলেন, আমি ২০০১ সালে জাতীয় দল থেকে বাদ পড়ার পর থেকে এশিয়ান ক্রিকেট কাউন্সিল ও আইসিসিতে কাজ করছি। আমি বিসিবি থেকে কখনই অফিসিয়াল কোনো প্রস্তাব পাইনি। আমি নিজেও কখনও অ্যাপ্লাই করিনি। এর প্রথম কারণ, আমি অলরেডি একটা চাকরি করি। আমাকে অফার করা হয়েছিল বিপিএলে, এটা প্রত্যেক বছরই পাই। এছাড়া ঢাকা প্রিমিয়ার লীগের দলগুলো থেকেও অফার পাই। কিন্তু, বিসিবি থেকে কোনো অফার কখনই পাইনি।

আরও পড়ুন: বিরাটকে অগ্রিম জন্মদিনের শুভেচ্ছা জানালো পাকিস্তানি পেসার

বিসিবিতে কাজ করার আগ্রহ প্রকাশ করে সাবেক এ অধিনায়ক বলেন, দেখুন ক্রিকেট আমার প্রোফেশন। আমার ভূমিকা সবসময় যে মাঠে কোচিং তা কিন্তু নয়। আমি আইসিসিতে ডেভেলপমেন্ট ম্যানেজার হিসেবে কাজ করছি, কোচ ট্রেনিং এডুকেশন লিড করছি, হাই-পারফরমেন্স করছি। বাংলাদেশের ক্রিকেটে এর সবগুলোই দরকার হয়। ব্যাপারটা এমন নয় যে আমাকে বাংলাদেশ জাতীয় দলের কোচ হতে হবে; দেশের ক্রিকেটের উন্নয়নে মানানসই যে কোনো পোস্টে যদি আমাকে সুযোগ দেয়া হয় তাহলে আমি যেকোনো সময় প্রস্তুত আমার দেশকে সার্ভিস দিতে।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles