আগামীকাল নেপিয়ারে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে স্বাগতিক নিউজিল্যান্ডের। ২০১৭ সালে ওয়ানডেতে ৩-০ ব্যবধানে হারের দুঃস্মৃতি ভুলে গিয়ে নতুন সিরিজ ভালোভাবেই শুরু করতে চাইবে মাশরাফিরা। তবে সাকিবের অনুপস্থিতিতে একাদশ গড়তে হলে হিমশিম খাওয়াটাই স্বাভাবিক। ম্যাচটি শুরু হবে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৭ টায়। খেলাটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন, বিটিভি ও স্টার স্পোর্টস ২।

একাদশে তামিমের সঙ্গে ওপেনিংএ থাকবেল লিটন দাস। এরপর তৃতীয় উইকেটে সৌম্য। চার, পাঁচ ও ছয় নম্বরে ব্যাটিংয়ের দায়িত্বে থাকবেন যথাক্রমে মুশফিক, মিঠুন ও মাহমুদউল্লাহ। আর সাত নম্বর স্থানটিতে থাকবেন সাব্বির রহমান। প্রস্তুতি ম্যাচে ৪১ রানের ইনিংস খেলা সাব্বিরের সুযোগ পাওয়ার জোর সম্ভাবনা রয়েছে। সাকিবের অনুপস্থিতিতে একমাত্র জেনুইন স্পিনার হিসেবে আটে থাকছেন মেহেদি হাসান মিরাজ।

একাদশে কন্ডিশন অনুযায়ী যথারীতি ৩ পেসার খেলার সম্ভবনাই বেশি। সেক্ষেত্রে মাশরাফি, মুস্তাফিজের সাথে পেস, সুইং আর অভিজ্ঞতায় একাদশে রুবেলের থাকার প্রবল সম্ভাবনা রয়েছে। বাইরে থাকতে হতে পারে তরুন সাইফউদ্দিনকে।

প্রথম একাদশে ৫০ ওভারে বোলিং কোটা পূরণ করতে মাশরাফি, মুস্তাফিজ, রুবেল ও মিরাজের সঙ্গে পঞ্চম বোলারের কোটা পূরণে দায়িত্ব আসতে পারে রিয়াদ ও সৌম্যর কাঁধে।

টাইগারদের সম্ভাব্য একাদশঃ

১। তামিম ইকবাল ২। লিটন দাশ ৩। সৌম্য সরকার ৪। মুশফিকুর রহিম (উইকেট) ৫। মোহাম্মদ মিথুন ৬। মাহমুদউল্লাহ রিয়াদ ৭। সাব্বির রহমান ৮। মেহেদী হাসান মিরাজ ৯। রুবেল হোসেন ১০। মাশরাফি মর্তুজা (ক্যাপ্টেন) ১১। মুস্তাফিজুর রহমান

মন্তব্য: