বেয়ারস্ট্রো-ওয়ার্নারের রেকর্ডে ভরপুর ম্যাচে কোহলিদের স্বরণীয় হার

আগের দুই ম্যাচ খেলে একটিতেও না জিততে পারা বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জর্স বেঙ্গালুরুকে স্মরণীয় হার উপহার দিলো সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ। যদিও সাকিব আজ ম্যাচে ছিলেন না। ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্ট্রো জুটিতে বিদ্ধংসী খেলে ২ উইকেটে ২৩১ করা হায়দরাবাদ বেঙ্গালুরুকে হারিয়েছে ১১৮ রানে।

ঘরের মাঠ রাজীব গান্ধী স্টেডিয়ামে বেঙ্গালুরুর বিপক্ষে প্রথমে ব্যাট করে জনি বেয়ারস্ট্রোর সেঞ্চুরিতে ভর করে আইপিএল আসরে নিজেদের সর্বোচ্চ দলীয় স্কোর গড়ে হায়দরাবাদ।

এদিন টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বেঙ্গালুরু। তাই হায়দরাবাদের হয়ে ব্যাটিং উদ্ধোধন করতে নামেন ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্ট্রো। শুরু থেকেই এই দুই ব্যাটসম্যান আক্রমনাত্ব ব্যাটিং চালিয়ে যান। যার ফলে আইপিএল ইতিহাসে প্রথম উইকেট জুটিতে তারা তোলেন সর্বোচ্চ রান। ১৬.২ ওভারে ওয়ার্নার ও বেয়ারস্ট্রো জুটি করেন ১৮৫ রান।

এর আগে প্রথম উইকেট জুটিতে ১৮৪ রানের সর্বোচ্চ জুটি গড়েছিলেন গৌতম গাম্ভীর ও ক্রিস ‍লিন। ২০১৭ সালে আইপিএল আসরে তারা গুজরাট লায়নের বিপক্ষে ১৮৪ রানের জুটি গড়েছিলেন।

রেকর্ড জুটি গড়ে আউট হওয়ার আগে ৪৭ বল থেকে নিজের প্রথম আইপিএল সেঞ্চুরি পূরণ করেন ইংলিশ ব্যাটসম্যান বোয়ারস্ট্রো। তিনি ৫৬ বল থেকে ১১৪ রানের ইনিংস খেলে আউট হন। তার ইনিংসটি ১২টি চার ও ৬টি ছক্কায় সাজানো ছিল।

বেয়ারস্ট্রোর সঙ্গে ওপেনিংয়ে নামা ডেভিড ওয়ার্নারও এদিন তুলে নেন নিজের সেঞ্চুরি। ইনিংসের শেষ ওভারের তৃতীয় বলে ৫৪ বল থেকে সেঞ্চুরি পূরণ করেন ওয়ার্নার। তার ইনিংসটি ছিল ৫টি চার ও ৫টি ছক্কায় সাজানো। ৫৫ বল থেকে ১০০ রানে অপরাজিত থাকেন তিনি।

জবাবে বিরাট কোহলি আর এবি ডি ভিলিয়ার্সরা যেন চেহারা দেখতে মাঠে নেমেছিলেন। টি-টোয়েন্টিকে টেস্ট বানিয়ে ১০ বল খেলে ৩ রান করে আউট হন কোহলি আর ডি ভিলিয়ার্স করেন ২ বলে ১ রান। বেঙ্গালুরুর হয়ে ৭ নম্বরে নামা গ্রান্ডহোম দলীয় সর্বোচ্চ ৩৭ রান করেন ৩২ বল খেলে। শেষ পর্যন্ত ১৯ ওভার ৫ বলে ১১৩ রান করে অলআউট হয়ে যায় বিরাট কোহলির বেঙ্গালুরু। হায়দরাবাদের হয়ে মোহাম্মদ নবী ৪ ওভার বল করে মাত্র ১১ রান দিয়ে ৪ উইকেট নেন। আর সন্দ্বীপ শর্মা ৩ ওভার ৫ বল করে ১৯ রান দিয়ে নেন ৩ উইকেট। বেঙ্গালুরুর তিন ক্রিকেটার এম এম আলী, গ্রান্ডহোম ও উমেশ যাদব রান আউট হন।

ম্যান অফ দা ম্যাচ নির্বাচিত হয়েছেন জনি বোয়ারস্ট্রো।

মন্তব্য: