শ্রীলংকার গলে প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে শ্রীলংকা বনাম নিউজিল্যান্ড। কিউইরা টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। ম্যাচের দ্বিতীয় দিনে দশ নম্বরে ব্যাট করতে নামেন ট্রেন্ট বোল্ট। ইনিংসের ৮২তম ওভারে বোল্টের সাথে ঘটে দারুন এক মজার ঘটনা। শ্রীলংকার বাঁহাতি স্পিনার লাসিথ এমবুলদেনিয়ার বল সুইপ করতে যান বোল্ট। আর তখনি ঘটে দারুন এক বিপত্তি।

বল ব্যাটে লেগে লাফিয়ে উঠে আটকে যায় বোল্টের হেলমেটের গ্রিলে। আর মজার ছলে সেই বল ক্যাচ হিসেবে ধরতে যান শ্রীলংকান উইকেটকিপার নিরোশান ডিকওয়েলা। আর ডিকওয়েলা যাতে বল ধরতে না পারে সে জন্য বোল্ট সে অবস্থাতেই ক্রিজে ঘুরতে থাকেন। পরে শ্রীলংকারই এক ক্রিকেটার বলটি বোল্টের হেলমেট থেকে উদ্ধার করে।

লাকমলের বলে আউট হওয়ার আগে এই কিউই পেসার ১৮ রান করতে সমর্থ হন। প্রথম ইনিংসে নিউজিল্যান্ড ২৪৯ রান করতে সক্ষম হয়। জবাবে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে শ্রীলংকা ২৬৭ রান করে। তবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিপদে পড়েছে নিউজিল্যান্ড। ১০৬ ওভার ব্যাটিং করে শ্রীলংকান স্পিনারদের স্পিন ঘূর্ণিতে সবকটি উইকেট হারিয়ে ২৮৫ রান করতে সক্ষম হয়েছে ব্ল্যাক ক্যাপসরা। ম্যাচ জিততে হলে শ্রীলংকাকে ২৬৮ রান করতে হবে।

মন্তব্য: