শুক্রবার ১৫ মার্চ শেষ হয়েছে চলতি ঢাকা প্রিমিয়ার লিগের তৃতীয় পর্বের খেলা। একদিন বিরতি দিয়ে লিগের চতুর্থ রাউন্ডের খেলা শুরু হওয়ার কথা ছিল ১৭ মার্চ। তবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী থাকায় বাড়তি ২দিন বিরতি পর ১৯ মার্চ শুরু হচ্ছে লিগের পরবর্তী রাউন্ড গুলো।

এদিকে তিন রাউন্ডের খেলা শেষে ব্যাটিং তালিকায় সবার শীর্ষে জায়গা করে নিয়েছেন ব্রাদার্স ইউনিয়নের ইয়াসির আলি। ২৩ বছর বয়সী এই ডানহাতির ব্যাটিং গড় এবং রান সংখ্যা উভয়ই সমান। এখন পর্যন্ত তিন ম্যাচে ২০৩ গড়ে ২০৩ রান সংগ্রহ করেছেন তিনি। হাঁকিয়েছেন ১টি সেঞ্চুরি এবং ১টি হাফসেঞ্চুরি।

ইয়াসিরের পর দ্বিতীয়তে অবস্থান লিজেন্ডস অফ রুপগঞ্জের ব্যাটসম্যান মোহাম্মদ নাঈমের। তিন ম্যাচে ৬৫ গড়ে মোট ১৯৫ রান সংগ্রহ করেছেন তিনি। ১টি সেঞ্চুরি এবং সমান সংখ্যক হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

তালিকার তৃতীয়, চতুর্থ এবং পঞ্চমে অবস্থান যথাক্রমে রকিবুল হাসান, জহুরুল ইসলাম এবং সাইফ হাসানের। মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক রকিবুল বর্তমানে রয়েছেন দারুণ ফর্মে। তিন ম্যাচ খেলে এখন পর্যন্ত ১৮২ গড়ে ১৮২ রান সংগ্রহ করেছেন তিনি। তাঁর রয়েছে ২টি হাফসেঞ্চুরি।

আবাহনী লিমিটেডের ৩২ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান জহুরুল হাঁকিয়েছেন ১টি সেঞ্চুরি। তিন ম্যাচ খেলে ৯০ ব্যাটিং গড়ে ১৮০ রান সংগ্রহ করেছেন এই অভিজ্ঞ ক্রিকেটার।

তালিকার পঞ্চমে থাকা প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের ব্যাটসম্যান সাইফ হাসানও দারুণ খেলছেন এই টুর্নামেন্টে। এখন পর্যন্ত তিন ম্যাচে ১৭৭ রান সংগ্রহ করেছেন ২০ বছর বয়সী এই তরুণ। ৮৮.৫০ গড়ে ব্যাট করা সাইফ হাঁকিয়েছেন ২টি হাফসেঞ্চুরি।

মন্তব্য: