বাংলাদেশের লেফট আর্ম স্পিনার মোশাররফ হোসেন রুবেল ব্রেইন টিউমারে আক্রান্ত হয়েছেন।রাজধানীর আসগর আলী হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা সিটি স্ক্যানের পর তার ব্রেন টিউমার হয়েছে বলে জানান।

বাংলাদেশের জাতীয় দল হয় এখন পর্যন্ত মোশাররফ হোসেন রুবেল পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। এখনও ঘরোয়া লিগ গুলোতে খেলে চলছেন। ১১২ টি প্রথম শ্রেণীর ম্যাচে ৩৯২ উইকেটের পাশাপাশি রান করেছেন ৩৩০৫। আর লিস্ট-এ তে ১০৪ ম্যাচে ১২০ উইকেটের সাথে রান আছে ১৭৯২। তবে উল্টো চিত্র জাতীয় দলে। ৫ ম্যাচে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। মাত্র ৪ উইকেটের সাথে করেছেন মাত্র ২৬ রান।

উন্নত চিকিৎসার জন্য মোশাররফ সিঙ্গাপুর যাওয়ার পরিকল্পনা করছেন। তবে তার চিকিৎসার জন্য প্রায় ৪০ লাখ টাকার প্রয়োজন। তাই তিনি বিসিবির কাছে অর্থিক সাহায্যের অবাদেন জানিয়েছেন। এছাড়া, ক্রিকেটারদের গভর্নরবডি কাছে তিনি সাহায্যে আবেদন জানাবেন।

অসুস্থতার বিষয়ে কথা বলতে গিয়ে মোশাররফ হোসেন বলেন, “আমি ভিসার জন্য আবেদন করেছি, অ্যাপয়েন্টমেন্টের জন্য জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে যোগাযোগ করা হয়েছে। যদিও এখানকার ডাক্তার বলেছে টিউমারটা এখন প্রাথমিক অবস্থায় আছে, আর এখনি চিকিৎসা করালে পুরোপুরি সুস্থ হওয়া সম্ভব।”

এদিকে বিসিবির চিকিৎসকের কাছে মোশাররফ বিষয়টি অবগত করেন। এ বিষয়ে বিসিবির মেডিকেল টিম তাকে পরামর্শ দিচ্ছেন, বলেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

‘মোশাররফের ব্রেইন টিউমারটি এখনও প্রাথমিক স্তরে আছে। তবে যেহেতু ব্রেইন খুব স্পর্শকাতর বিষয় তাই তাকে দ্রুত চিকিৎসা করা উচিত।’

সৃষ্টিকর্তা তার সহায় হোন। বিডি স্পোর্টস নিউজ পরিবার পক্ষ থেকে ক্রিকেটার মোশাররফ রুবেলের আরোগ্য কামনা করছে।

মন্তব্য: