ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করল বাংলাদেশ দল। ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ২৬২ রানের লক্ষ্য সৌম্য, তামিম ও সাকিবের ফিফটিতে সহজেই পেরিয়ে যায় টাইগাররা। ৪৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

উইন্ডিজের দেওয়া রান তাড়া করতে নেমে বাংলাদেশ দলকে ভালো সূচনা এনে দেন সৌম্য সরকার ও তামিম ইকবাল। এই জুটিতে ১৪৪ রান তোলার পর ঝড়ো ব্যাটিং করা সৌম্যর উইকেট হারায় বাংলাদেশ। রষ্টন চেজের বলে বড় শট খেলতে গিয়ে বাউন্ডারি লাইনে ক্যাচ আউট হন সৌম্য সরকার। আউট হওয়ার আগে তিনি ৬৮ বল থেকে ৭৩ রানের ইনিংস খেলেন। তার ইনিংসে ৯টি চারের সঙ্গে ১টি ছক্কার মার ছিল। এতে ১৫৬ বল থেকে ১৪৪ রানের জুটির সমাপ্তি হয়। সৌম্য বিদায় নিলে ক্রিজে আসেন সাকিব আল হাসান।

এরপর তামিম ও সাকিব অর্ধশত রানের জুটি গড়েন। দলীয় স্কোর যখন ১৯৬ তখন ৮০ রান করে বিদায় নেন তামিম। ১১৬ বলে ইনিংসটি ৭টি চারের মারে সাজানো ছিল তামিমের।

তামিমের বিদায়ের পর বাকিটা পথ পাড়ি দেন সাকিব ও মুশফিক। তাদের অপরাজিত অর্ধশতাধীক রানের জুটিতে বাংলাদেশের ৮ উইকেটের বড় জয় নিশ্চিত হয়। এ সময় সাকিব ৬১ বল থেকৈ ৬১ ও মুশফিক ২৫ বল থেকে ৩২ রান করে অপরাজিত থাকেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে রস্টন চেজ ও গ্যাবরিয়েন ১টি করে উইকেট নেন। উইন্ডিজের শাই হোপ তার অসাধারণ সেঞ্চুরির জন্য ম্যান অফ দা ম্যাচ নির্বাচিত হন।

মন্তব্য: