চলতি বছরের মে মাসে ইংল্যান্ডে পর্দা উঠতে যাচ্ছে এবারের ওয়ানডে বিশ্বকাপের। আর আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে আগামীকাল ১৫ এপ্রিল দল ঘোষণা করবে ভারত। ১৫ জন ক্রিকেটার এরই মধ্যে প্রায় নিশ্চিত হয়ে গেছে। এখন শুধু ঘোষণা দেওয়ার পালা।

আইসিসির নির্দেশনা অনুযায়ী আগামী ২৩ এপ্রিলের মধ্যে আসন্ন বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করতে হবে অংশগ্রহণকারী দলগুলোকে। ইতিমধ্যে নিজেদের স্কোয়াড জানিয়ে দিয়েছে নিউজিল্যান্ড। যদিও ভারত তাদের বিশ্বকাপ স্কোয়াড তৈরী করে ফেলেছে তবুও আনুষ্ঠানিক ঘোষণা দেবে ১৫ই এপ্রিল।

ভারতের ক্রিকেট নির্বাচন কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ মনে করছেন চার নম্বর ব্যাটিং পজিশনটি কাকে দেয়া যায় তা নিয়ে আরো আলোচনার প্রয়োজন আছে। আর এই কারণেই স্কোয়াড তৈরি থাকলেও এখনই পর্যন্ত প্রকাশ করা হয়নি তা।

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো বলছে, এরই মধ্যে ভারতের চূড়ান্ত স্কোয়াডের ১১ জন ক্রিকেটার নিশ্চিত হয়ে গেছে।

ক্রিকইনফো যে ১১ জনকে নিশ্চিত করেছে তারা হলেন- বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বোমরাহ, ভুবনেশ্বর কুমার এবং মোহাম্মদ শামি।

বাকি চারজনকে নিয়েই চিন্তিত ভারতীয় ক্রিকেট বোর্ড।

মন্তব্য: