বৃষ্টির কারণে আকর্ষণ হারাতে বসেছে এবারের বিশ্বকাপ। এর মধ্যেই বিশ্বকাপের চারটি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়েছে। এবার ম্যাচ পরিত্যক্ত হওয়ার তালিকায় উঠতে পারে বিশ্বকাপের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ ভারত-পাকিস্তান দ্বৈরথ।

১৬ জুন ম্যানচেস্টারে মুখোমুখি হচ্ছে ভারত আর পাকিস্তান। এই ম্যাচকে সামনে রেখে এর মধ্যেই বিক্রি হয়েছে গেছে সব টিকেট। এবারের আসরের সবচেয়ে বেশি টিকেটের জন্য আবেদন পড়েছিল এই ম্যাচের। এমনকি ফাইনাল ম্যাচদের থেকেও বেশি। তবে ২৫ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন ওল্ড ট্রাফোর্ড আশাহত করে সিংহভাগ টিকেট প্রত্যাশীকেই।

যে ম্যাচ ঘিরে এত আগ্রহ-উদ্দীপনা, সেই ম্যাচটিও চলে যেতে পারে বৃষ্টির পেটে। ইংল্যান্ডের আবহাওয়া অফিস সেমনটাই বার্তা দিয়েছে। আবহাওয়ার পূর্বাভাস অনুসারে, আগামী রোববার ম্যানচেস্টারে বৃষ্টি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

বিশ্বকাপের সবচেয়ে আকাঙ্খিত ভারত-পাকিস্তান লড়াইও যদি না হয়, তাহলে আইসিসিকে যে বড় বিপাকে পড়তে হবে, বলাই যায়! আর্থিক ক্ষতি ছাড়াও বিশ্বব্যাপী সমালোচনা মুখে পড়তে হবে আইসিসির। এর মধ্যে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় সেই ম্যাচের টিকেটের অর্থ ফেরত দিয়ে বেশ ক্ষতির সম্মুখীন হয়েছে আইসিসি।

মন্তব্য: