বিশ্বকাপের মাঝপথে সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন ভারতীয় ক্রিকেটার আম্বাতী রায়ডু। তবে এবার ভোল পালটে সেই অবসর থেকে ফেরার ইঙ্গিত দিলেন তিনি।

বিশ্বকাপের প্রথমিক দলে জায়গা পেলেও মুল স্কোয়াডে জায়গা হয়েছিল ৩৩ বছর বয়সী রায়ডুর। তবে স্ট্যান্ডবাই তালিকায় থেকেও শিখর ধাওয়ান ও বিজয় শঙ্করের বদলি হিসেবে ডাক পাননি বিশ্বকাপের দলে।

সেই কারণে এক রকম ক্ষোভ থেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তিনি। তবে সে সময় বলেছিলেন ক্ষোভ নয় হতাশ থেতেই তার অবসরের সিদ্ধান্ত নেওয়া।

সেই সিদ্ধান্তের দেড় মাসের ব্যবধানে নিজের সেই সিদ্ধান্ত বদলে ক্রিকেটে ফেরার বার্তা দিলেন। শনিবার সংবাদ মাধ্যমকে আইপিএলে তার দল চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার জন্য প্রস্ততি শুরু করার কথা জানান।

সাদা বলের ক্রিকেটে ফেরার ব্যাপারে রাইডু বলেন, ‘আমি তেমন কিছুই ভাবিনি তবে আমি শিগগিরই সাদা বলের ক্রিকেটে ফেরার জন্য প্রস্তুত হচ্ছি। আমি নিঃসন্দেহে খেলাটাকে ভালবাসি।’

আবারো জাতীয় দলের পোশাকে তাকে দেখা যাবে কিনা এমন প্রশ্নে রায়ডু বলেন,‘অবশ্যই, টিম ইন্ডিয়াকে কে না বলতে পারে?’

‘তাই, আমি ভাবছি কেন সামনের দিকে এগোবো না? লক্ষ্য বা অন্যকিছু যে আছে তা নয়। তবে আমার প্রথম প্রাধান্য নিজেকে সম্পূর্ণভাবে ফিট করে তোলা। মাত্র কয়েকদিনের জন্য আমি ক্রিকেট খেলিনি তবে পুরোপুরি ফিট হতে আমার দেড় মাস সময়ই লাগবে’, রাইডু যোগ করেন।

মন্তব্য: