কোপা আমেরিকা টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেছে ব্রাজিল। ঘরের মাঠের এ টুর্নামেন্টের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। কোচ তিতের ২৩ দলে আছেন নেইমার, তবে রাখা হয়নি রিয়াল মাদ্রিদ তারকা মার্সেলোকে।

এছাড়া ঘোষিত দলে জায়গা হয়নি ভিনিসিয়াস জুনিয়র, ফ্যাবিনহো এবং লুকাস মৌরার মতো বড় নামগুলোর। অন্যদের মধ্যে জায়গা পাননি ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার ফ্রেড বা চেলসির ডেভিড লুইস ও উইলিয়াম।

আটবারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন ব্রাজিল ২০০৭ এ ভেনিজুয়েলায় জেতার পর আর ট্রফি উচিয়ে ধরতে পারেনি। ১৪ জুন উদ্বোধনী ম্যাচে সাও পাওলোতে ব্রাজিলের প্রতিপক্ষ বলিভিয়া। গ্রুপপর্বে পরের দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা ও পেরু।

ব্রাজিল স্কোয়াড

গোলকিপার: অ্যালিসন (লিভারপুল), এডারসন (ম্যানসিটি) ও ক্যাসিও (করিন্থিয়ান্স )।

ডিফেন্ডার: সিলভা (পিএসজি), মারকুইনোস (পিএসজি), এডার মিলিতো (পোর্তো), মিরান্ডা (ইন্টার মিলান), আলভেজ (পিএসজি), ফ্যাগনার (করিন্থিয়ান্স), ফিলিপে লুইস (অ্যাটলেটিকো মাদ্রিদ), আলেক্স সান্দ্রো (জুভেন্টাস)।

মিডফিল্ডার: কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), কৌতিনহো (বার্সেলোনা), আর্থার মেলো (বার্সেলোনা), এলানো (নাপোলি), পাকুয়েতা (এসি মিলান), ফার্নান্দিনহো (ম্যানসিটি)।

ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), ফিরমিনো (লিভারপুল), এভারটন (গ্রেমিও), জেসুস (ম্যানসিটি), রিচার্লিসন (এভারটন), ডেভিড নেরেস (আয়াক্স)।

মন্তব্য: