শিরোনাম শুনে নিশ্চয় অবাক হচ্ছেন, ভাবছেন ইমরুল কায়েস কেন ইংল্যান্ড যাবেন? অবাক হওয়ার কিছু নেই। যখন বাংলাদেশ দল ইংল্যান্ডে বিশ্বকাপ খেলবে ঠিক সেই সময়ে ইমরুল কায়েস ইংল্যান্ডের ঘরোয়া লিগে ৫০ ওভারের ক্রিকেট টুর্নামেন্টে খেলবেন।

বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে বাংলাদেশ দল ইতিমধ্যেই ঢাকা ত্যাগ করেছে। আগামী ৫ই মে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজ খেলে সেখান থেকে সরাসরি ইংল্যান্ডের উদ্দেশ্যে বিশ্বকাপ খেলার জন্য রওয়ানা হবে টাইগাররা। বাংলাদেশ দল ইংল্যান্ডে যাওয়ার আগেই ইংল্যান্ডের ঘরোয়া লিগ খেলতে যাওয়ার কথা রয়েছে ইমরুলের৷ তিনি ইংল্যান্ডের ম্যানচেস্টারে ওয়ানডে টুর্নামেন্ট খেলবেন এমনটাই জানিয়েছেন বিসিবির পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান৷

বৃহস্পতিবার মিরপুরে সাংবাদিকদের আকরাম খান বলেন, ইংল্যান্ডে যেতে হলে ইমরুলকে ক্রিকেট বোর্ডের কাছ থেকে অনুমতিপত্র নিতে হবে। তার কারণ আগামী জুলাই মাসে বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান ‘এ’ দল। আফগানদের বিপক্ষে দুটি চার দিনের ও পাঁচটি একদিনের সিরিজে ইমরুল সুযোগ পেলে তাকে ইংল্যান্ড থেকে চলে আসতে হবে।

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট দলের বর্তমান সহকারী নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ম্যানচেস্টারে ক্রিকেট লিগ খেলার চেয়ে দেশের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলা ইমরুলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কারণে সে জাতীয় দলের ব্যাকাপ ব্যাটসম্যান।

সবকিছু ঠিক থাকলে আগামী সপ্তাহে ইংল্যান্ডে যাবেন ইমরুল কায়েস। এর মধ্যে আবাসনের ব্যবস্থা হয়ে গেছে সেখানে। তিনি চলে যাওয়ার কিছুদিনের মধ্যে স্ত্রী-সন্তানও ইংল্যান্ডে তার কাছে চলে যাবেন। ইমরুল ছাড়াও বিশ্বকাপের সময় ইংল্যান্ডে লিগ খেলবেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

মন্তব্য: