mashrafe bin mortaza,,shakib al hasan,bangladesh cricket team,tigers,record,wicket
আর মাত্র ৫ টি উইকেট পেলেই বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটের ৩২ বছরের ইতিহাসে ওয়ান ডে ইন্টারন্যাশনাল(ওডিআই) ফরম্যাটে বিশ্বের ২৫ তম বোলার হিসেবে ২৫০ উইকেটের মাইল ফলক স্পর্শ করবেন ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা। ২৪৫ উইকেট পেতে মাশরাফি খেলেছেন ১৯০ টি ওডিআই ম্যাচ।

আশা করা যাচ্ছে আরব আমিরাতে অনুষ্ঠিতব্য আসন্ন এশিয়া কাপে এই রেকর্ডটি স্পর্শ করবেন বাংলাদেশের ওয়ানডে ইন্টারন্যাশনাল দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ওডিআইতে মাশরাফি বিন মর্তুজার বেস্ট বোলিং ফিগার হলো ২৬ রান দিয়ে ৬ উইকেট। তিনি ৭ বার ৪ উইকেট ও এক বার ৫ উইকেট পেয়েছেন। টেস্ট, ওয়ান ডে ও টি-টোয়েন্টি এই তিন ফরম্যাট মিলে তাঁর আন্তর্জার্তিক উইকেটের সংখ্যা এখন ৩৬৫।

মাশরাফি বিন মর্তুজার পরেই বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে অবস্থান করছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। ১৮৮ টি ওয়ান ডে ইন্টারন্যাশনাল(ওডিআই) ম্যাচ খেলে ২৩৭ উইকেট নিয়েছেন তিনি। সাকিব আল হাসানের বেস্ট বোলিং ফিগার হলো ৪৭ রান দিয়ে ৫ উইকেট। তিনিও ৭ বার ৪ উইকেট ও এক বার ৫ উইকেট পেয়েছেন। টেস্ট, ওয়ান ডে ও টি-টোয়েন্টি এই তিন ফরম্যাট মিলে তার আন্তর্জার্তিক উইকেটের সংখ্যা ৫১৩।

মন্তব্য: