চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৫০ ওভারে বাংলাদেশ ‘এ’ দল ৯ উইকেটে তুলেছে ২৭৮ রান তুলেছে। এই ম্যাচের দলের হয়ে সর্বোচ্চ ৮৫ রানের ইনিংস খেলেছেন মোহাম্মদ মিঠুন।

আফগানিস্তান ‘এ’ দল টস জিতে স্বাগতিকদের ব্যাট করতে পাঠায়। এ সময় উদ্ধোধনী জুটিতে বিজয় ও কায়েস ভালো ৫৬ রানের জুটি গড়েন। বিজয় ২৪ বলে ৩ চার ও এক ছক্কায় ২৬ রান করে ফিরলে ভাঙে জুটি। অন্য ওপেনার কায়েস ৫৫ বলে ৫ চারে এই বাঁহাতি করেন ৪০ রান।

তৃতীয় উইকেটে ইনিংসের সর্বোচ্চ ৯৭ রানের বড় জুটি গড়েন মিথুন ও মোহাম্মদ নাঈম। নাইম ৪৯ রানে ফিরলে এই জুটিতে ছেদ পড়ে। ৫৭ বলে ৩ চার ও এক ছক্কায় তার ইনিংসটি সাজানো ছিল।

তবে মিঠুন ঠিকই নিজের অর্ধশতক তুলে নিয়ে সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন। তবে সেঞ্চুরি থেকে ১৫ রান দূরে তাকে থামান করিম জান্নাত। ৯৪ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৮৫ রানে আউট হন মিঠুন।

মিঠুনের ফিরে যাওয়ার পর বাকিরা আসা যাওয়ার মিছিলে যোগ দেন। আফিফ হোসেন (৮), ফরহাদ রেজা (১), মেহেদী হাসান (১০) রান করে প্যাভিলনে ফেরেন। এ সময় ক্রিজে কিছুটা লড়াই করার মানসিকতা দেখান সাব্বির রহমান।

৫০তম ওভারে রান আউট হওয়ার আগে ৩৮ বলে একটি করে চার ও ছক্কায় ৩৫ রান করেন সাব্বির রহমান। যা থেকে স্বাগতিক বাংলাদেশ লড়াই করার শক্তি পায়।

এই ম্যাচ খেলেই ২৩ জুলাই শ্রীলঙ্কার বিমানে উঠবেন বিজয়, মিঠুন, সাব্বির ও রুবেল। সিরিজের প্রথম ওয়ানডেতে তিন ব্যাটসম্যানই ব্যর্থ হয়েছিলেন। তবে আজ দ্বিতীয় ম্যাচে মিঠুন বড় রানের দেখা পেলেও হতাশ করেছেন বিজয় ও সাব্বির।

মন্তব্য: