আফগানিস্তান টেস্টের আগে নিজেদের ঝালিয়ে নিতে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছেন কন্ডিশনিং ক্যাম্পে থাকা ক্রিকেটাররা। আর সেই ম্যাচে দারুণ ঝলক দেখাচ্ছেন পেসার তাসকিন আহমেদ।

দুইদিনের এই প্রস্তুতি ম্যাচে লাল দল ও সবুজ দল নামে দুটি দলে ভাগ হয়ে খেলোয়াড়রা খেলছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের নেতৃত্বে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সাকিবের লাল দল খুব একটা স্বস্তিতে নেই। প্রথম দিনের প্রথম সেশনের ড্রিংকস বিরতি পর্যন্ত ১৪ ওভার ব্যাট করে ২৯ রান তুলতেই সাকিবরা হারিয়েছেন ৩ উইকেট।

সাকিব এদিন সাজঘরে ফিরেছেন কোনো রান না করে, নিজের মোকাবেলা করা প্রথম বলেই! সাকিব ছাড়াও সাজঘরে ফিরেছেন জহুরুল ইসলাম অমি (২৫ বলে ১৩ রান) ও মোহাম্মদ মিঠুন (১৪ বলে ১ রান)।

তাসকিনের দুর্দান্ত বোলিং প্রথমে সাজঘরে ফেরায় জহুরুলকে। এরপর সাকিবকে ফেরান পরের বলেই। মিঠুনকে প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন সিলেটের তরুণ পেসার এবাদত হোসেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত তাসকিনের বোলিং ফিগার ৫-২-১২-২ এবং এবাদতের বোলিং ফিগার ৬-১-১৫-১।

সাকিবের নেতৃত্বাধীন লাল দলে রয়েছেন: ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম, মোহাম্মদ মিঠুনসহ ক্যাম্পে থাকা অন্যান্য ক্রিকেটাররা। পিছিয়ে নেই মুশফিকের দলও, সেই দলেও আছেন অভিজ্ঞরা।

সবুজ দল সাজানো হয়েছে: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, ফরহাদ রেজার মতো তারকাদের নিয়ে।

মন্তব্য: