দ্বাদশ আইপিএলের সাতাশতম ম্যাচে মুম্বাইয়ের মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যাল। এই ম্যাচে মুম্বাই প্রথমে ব্যাট করে ১৮৭ রানের বড় রান তোলে। জবাবে ৪ উইকেট ও ৩ বল হাতে রেখে আসরে রাজস্থান নিজেদের দ্বিতীয় জয় তুলে নিলো।

টসে হেরে ঘরের মাঠ ওয়াংখেড়েতে ব্যাটিংয়ে নামে মুম্বাই। এদিন ইনজুরি কাটিয়ে দলে ফিরেই ব্যাট হাতে ঝড় তোলেন রোহিত। তিনি ও ডি কক উদ্ধোধনি জুটিতে ৯৬ রান তোলেন।

রোহিত ৩২ বল থেকে ৪৭ রান করেন। অন্য ওপেনার ডি কক ইনিংসের ১৮তম ওভারে সেঞ্চুরি না পাওয়ার হতাশা নিয়ে ক্রিজ ছাড়েন। ডি কক ৫২ বল থেকে ৮১ রান করেন। এছাদা অণ্যদেন মধ্যে ১১ বল থেকে ২৮ রানের ইনিংস খেলে অপারাজিত থাকেন হার্দিক পান্ডে।

জবাব দিতে নেমে প্রথম ছয় ওভারে কোনো উইকেট না হারিয়ে ৫৯ রান তোলেন রাজস্থান। তবে সপ্তম ওভারের দ্বিতীয় বলে ওপেনার রাহানে ২১ বল থেতে ৩৭ রানের ইনিংস খেলে কুনাল পান্ডের বলে আউট হন।

এরপর জস বাটলার রান তাড়া করার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন। স্যামসনকে নিয়ে গড়েন ৮৭ রানের জুটি। ৭ টি চার ও ৭টি ছক্কায় ৪৩ বল থেকে ৮৯ রানের ঝকঝকে ইনিংস খেলে চাহালের বলে আউট হন।

দলীয় ১৭০ রানে ২৬ বল থেকে ৩১ রান করে ফিরে যান স্যামসন। এ সময় রাজস্থানের ম্যাচ জিততে প্রয়োজন ছিল ১৯ বল থেকে ১৭ রান। তবে স্যামসনের পর দ্রুত তিনটি উইকেট হারায়। তবে শ্রেয়াশ গোপাল ৭ বল অপরাজিত ১৩ রানের ইনিস খেলে রাজস্থানকে দ্বিতীয় জয় এনে দেন।

মন্তব্য: