ঘরের মাঠে মুম্বাইয়ের কাছে রীতিমতো লজ্জা পেল সানরাইজার্স হায়দরাবাদ। প্রথমে ব্যাট করে শেষ বেলায় মুম্বইকে ১৩৬ রানে পৌঁছে দিয়েছিলেন কেরন পোলার্ড। জবাবে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো ব্যর্থ হতেই শেষ হয়ে গেল হায়দরাবাদের সব লড়াই। ১৭.৪ ওভারে ৯৬ রান করে শেষ হয়ে গেল সানরাইজার্সদের ইনিংস। ৪০ রানে হারের মুখ দেখতে হল।

টস জিতে মুম্বাইকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল হায়দরাবাদ। শুরুটা ভাল হল না মুম্বাই ইন্ডিয়ান্সের। ১৪ বলে ১১ রান করে ফিরে গেলেন রোহিত শর্মা। আট বলে সাত রান কর আউট হলেন সূর্যকুমার যাদব। পাঁচ ওভারের শেষে মুম্বই ইন্ডিয়ান্স ২৮-২। নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় এক সময় ১৭ ওভারের শেষে মুম্বাই স্কোর দাঁড়ায় ৯২/৬।

ব্যাটিং ভাঙনের মধ্যে একমাত্র রান পান কেরন পোলার্ড৷ উনিশের আইপিএল ফর্মে না থাকলেও কঠিন ম্যাচে ব্যাট হাতে জ্বলে ওঠেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার৷ ২৬ বলে ৪৬ রানের দামি ইনিংসে মুম্বাইকে শতরানের গণ্ডি পার করান পোলার্ড৷ এদিনই আবার মুম্বাইয়ের জার্সিতে সবচেয়ে বেশি ১৩৭ ম্যাচ খেলার রেকর্ডও গড়েন বিশ্বের প্রথম সারির এই অল-রাউন্ডার৷

১৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছেন ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো। কিন্তু ১৫ রানে ওয়ার্নার ও ১৬ রানে বেয়ারস্টো আউট হয়ে গেলেন। পাঁচ ওভারে হায়দরাবাদ ৩৩/২। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৫ রানে আউট হয়ে যান বিজয় শঙ্করও।মণীশ পান্ডে ফেরেন ১৫ রানে। ১০ ওভারে হায়দরাবাদ ৫৯/৩। কোনও রান না করেই ফিরে যান ইউসুফ পাঠান। ১৫ ওভারের শেষে হায়দরাবাদ ৮৪/৫।

হায়দরাবাদের হয়ে সর্বোচ্চ ২০ রান করেন দীপক হুডা৷ এছাড়া মোহম্মদ নবি ১১, রশিদ খান ০, ভুবনেশ্বর কুমার ২ রানে আউট হয়ে যান। ১৭.৪ ওভারে ৯৬ রানে শেষ হয়ে যায় হায়দ্রাবাদের ইনিংস।

৬ উইকেট তুলে নিয়ে অভিষেকেই ম্যাচের সেরা হয়েছেন আলজারি৷ সেই সঙ্গে আইপিএলের বারো বছরের ইতিহাসেও রেকর্ড গড়লেন ডানহাতি পেসার৷ এতদিন অভিষেক ম্যাচে অ্যান্ড্রু টাইয়ের পাঁচ উইকেটই ছিল সেরা স্পেল৷ টাইকে সরিয়ে ৬ উইকেট তুলে নিয়ে আইপিএল টুর্নামেন্টের ইতিহাসের সেরা বোলিং অভিষেকের রেকর্ড গড়ে ফেললেন আলজারি৷

মন্তব্য: