শনিবার রাতেই জানা গিয়েছিল আয়ারল্যান্ড সিরিজে দলের যুক্ত হচ্ছেন লম্বা সময় জাতীয় দলের বাইরে থাকা ফরহাদ রেজা। সেই অনুসারে শনিবার বিরতির পর আজ অনুশীলন ক্যাম্পের চতুর্থ দিনে স্কোয়াডের সঙ্গে যুক্ত হয়েছেন ফরহাদ। তবে দলের যুক্ত হলেও অবহেলার শিকার হয়েছেন এই ক্রিকেটার।

আয়ারল্যান্ড সিরিজে দলের ১৮তম সদস্য হিসেবে আজ অনুশীলন করলেন ফরহাদ রেজা। কিন্তু চার বছরের বেশি সময় পর জাতীয় দলের ফেরাটা সুখের হয়েনি ফরহাদ রেজার। কারণ আজ অনুশীনের জন্য তার কাছে জাতীয় দলের কোনো জার্সি ছিল না। এমন সময় আন্তর্জাতিক ক্রিকেটের শুরু থেকে দারুন বন্ধুত্ব গড়ে ওঠা মুশফিক এগিয়ে এসেছেন! নিজের প্র্যাকটিসকৃত জার্সিটা দিয়েছেন ফরহাদ রেজাকে।

ফরহাদ রেজা বলেনঃ আমার জন্য তো আর জার্সি নেই_মুশফিক এই জার্সিটা দিয়ে বললো, নাও এটা পরে প্র্যাকটিস কর।

মুশফিকের দেওয়া জার্সিটা একটু ছোট এবং টাইট হলেও সেই জার্সি পরেই অনুশীলন করেছেন ফরহাদ রেজা। দলের অন্যান্য ক্রিকেটারদের সঙ্গে অনুশীলনে দারুন উপভোগ করেছেন তিনি।

এদিকে আজ আয়ার‌ল্যান্ড সফরের জন্য ফরহাদ রেজা ছাড়াও অনুশীলনে যোগ দিয়েছেন তাসিকিন আহম্মেদ। তাই ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াড এখন বেড়ে দাড়িয়েছে ১৯ জনে। এর মধ্যে বাড়তি দুই খেলোয়াড় হিসেবে ইয়াসির আলি রাব্বি এবং নাঈম হাসানকে রয়েছেন। আর দুই পেসার মোস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেনের ইনজুরি শঙ্কা থাকায় ডানহাতি পেসার তাসকিন আহমেদ এবং পেস বোলিং অলরাউন্ডার ফরহাদ রেজাকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হলো।

মন্তব্য: