শনিবার রাতে কোপা দেল রে’র ফাইনালে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হয়েছিল মেসির বার্সেলেনা। তবে ভ্যালেন্সিয়ার কাছে ২-১ গোলে হেরে ঘরোয়া ‘ডাবল’ জেতার স্বপ্ন ভঙ্গ হলো তাদের। এই ম্যাচে প্রথমার্ধে ভ্যালেন্সিয়ার জোড়া গোল করার পর বার্সার হয়ে শেষদিকে গোল ব্যবধান কমান মেসি।

স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় এই নিয়ে অষ্টমবার চ্যাম্পিয়ন হলো ভ্যালেন্সিয়া। আগের সাত শিরোপার সবশেষটি তারা জিতেছিল ২০০৭-০৮ মৌসুমে।

রিয়াল বেটিসের মাঠ বেনিতো বিল্লামারিনে লা লিগায় চতুর্থ হওয়া দলটির বিপক্ষে ২৮তম মিনিটে পিছিয়ে পড়ে বার্সেলোনা। বাঁ দিক থেকে স্প্যানিশ ডিফেন্ডার হোসে গায়ার ডি-বক্সে বাড়ানো বল ধরে জোরালো শটে ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন ফরাসি ফরোয়ার্ড কেভিন গামেইরো।

ম্যাচের ৩৩ মিনিটে ভ্যালেন্সিয়ার ব্যবধান দ্বিগুন করেন রদ্রিগো। স্প্যানিশ মিডফিল্ডার কার্লোস সোলের দেওয়া বলে মাথা ঠেকিয়ে বার্সার জালে পাঠান তিনি। ২-০ ব্যবধানে পিছিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা চালাতে থাকে বার্সা। যদিও সফলতা মিলছিল না। ৭৩তম মিনিটে কর্নার থেকে বল পেয়ে সুযোগের সৎ ব্যবহার করেন ব্লাউগ্রানা অধিনায়ক মেসি। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে এটা তার ৫১তম গোল। এরপর আর গোলের দেখা না পাওয়ার হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

চলতি মৌসুমে ভ্যালেন্সিয়ার সঙ্গে এই নিয়ে তিনবারের দেখায় জয়শূন্যই রইলো বার্সেলোনা। লা লিগায় দলটির সঙ্গে প্রথম পর্বে ১-১ গোলে ড্রয়ের পর ফিরতি দেখায় ঘরের মাঠে ২-২ গোলে ড্র করেছিল এরনেস্তো ভালভেরদের দল।

মন্তব্য: