কোপা আমেরিকা আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয়ের দেখা পেলো না মেসির আর্জেন্টিনা। বৃহস্পতিবার ভোরে প্যারাগুয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ১৪ বারের চ্যম্পিয়নরা। এমন ড্রয়ের পর কোয়ার্টার ফাইনালে খেলার নিশ্চয়তা পাচ্ছে না আলবিসেলেস্তারা।

বেলো হরিজন্তের মিনেইরাও স্টেডিয়ামে ম্যাচের ৩৭ মিনিটে প্রথমে এগিয়ে যায় প্যারাগুয়ে। আলমিরনের ক্রস থেকে জোরালো শটে বল জালে জড়ান রিচার্ড সানচেস। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে হ্যান্ডবলের সুবাদে পেনাল্টি পায় আর্জেন্টিনা। স্পট কিক থেকে গোল করে দলকে সমতায় ফেরান দলীয় অধিনায়ক লিওনেল মেসি।

এ ম্যাচে আর্জেন্টিনাকে হারের হাত থেকে বাঁচানোর দায়িত্ব কাঁধে তুলে নেন দলটির গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানিও। প্রতিপক্ষের দেরলিস গঞ্জালেসের পেনাল্টি থেকে নেওয়া শট রুখে দেন তিনি। ম্যাচের বাকটা সময় আর কোনো দল গোলের দেখা না পাওয়ায় পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে প্যারাগুয়ে ও আর্জেন্টিনা।

দুই ম্যাচ খেলে কাতারের সমান ১ পয়েন্ট হলেও গোল ব্যবধানে টেবিলের তলানিতে আর্জেন্টিনা। প্রথম ও দ্বিতীয় স্থানে আছে ৬ পয়েন্ট পাওয়া কলম্বিয়া এবং ২ পয়েন্ট পাওয়া প্যারাগুয়ে।

আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ রোববার কাতারের বিপক্ষে। অপরদিকে কলম্বিয়া লড়বে প্যারাগুয়ের বিপক্ষে। কোয়ার্টার ফাইনালে উঠতে হলে এ ম্যাচে জিততেই হবে আর্জেন্টিনাকে। ড্র করলেও সম্ভাবনা থাকবে কিন্তু সেক্ষেত্রে নিজেদের পক্ষে যেতে হবে অনেক ‘যদি কিন্তু’র হিসাব।

মন্তব্য: