কোপা আমেরিকা থেকে শুরু করে সময়টা একদমি ভালো যাচ্ছেনা মেসির।কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে দেখেছেন চিলির বিপক্ষে ক্যারিয়ারের বিতর্কিত দ্বিতীয় লাল কার্ড। কোপা আমেরিকার ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা কে নিয়ে কথা তোলায় তিন দিন আগেই আন্তর্জাতিক ফুটবল থেকে ৩ মাসের মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি।

ছুটি শেষে নিষেধাজ্ঞার বোঝা মাথায় নিয়ে যোগ দিয়েছিলেন বার্সেলোনার অনুশীলনে। ক্লাবের অনুশীলনে ফিরতেই আরও একটি দুঃসংবাদ—চোট পেয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার। চোটের কারণেই দলের সঙ্গে যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন না আর্জেন্টাইন তারকা। মেসির চোটের বিষয়টি নিশ্চিত করেছে বার্সেলোনা।

গ্রীষ্মের লম্বা ছুটি কাটিয়ে সোমবার ক্লাবের অনুশীলনে যোগ দিয়েছেন বার্সা অধিনায়ক। অস্বস্তি নিয়ে মাঠ ছাড়লে মেডিকেল রিপোর্টে দেখা যায় তার ডান পায়ের পেছনের পেশিতে গ্রেড ওয়ান চিড় ধরেছে । তাই এই চোট নিয়ে যুক্তরাষ্ট্র সফরে যেতে পারছেন না। তাঁর পুরোপুরি সেরে উঠতে কত দিন লাগতে পারে, সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

যুক্তরাষ্ট্র সফরে না থাকায় দুটি ম্যাচ খেলতে পারবেন না মেসি। লা লিগা-সিরি আ কাপ নামে শুরু হতে যাওয়া দুই লেগের প্রীতি টুর্নামেন্টে ইতালিয়ান ক্লাব নাপোলির বিপক্ষে খেলবে বার্সেলোনা।

মন্তব্য: