জর্দি আলবার উত্তরসূরি হিসেবে স্প্যানিশ ক্লাব জুনিয়র ফিরপোকে কাতালানে উড়িয়ে আনে বার্সেলোনা। তার পিছনে কাতালান জায়েন্টরা খরচ করেছে প্রায় ১৬.৫ মিলিয়ন পাউন্ড। তবে জানলে অবাক হবেন এই ফিরপোই এক সময় বার্সার প্রাণ ভোমরা লিওনেল মেসির মৃত্যুকামনা করতেন।

ঘটনাটা আজ থেকে সাত বছর আগে অথাৎ ২০১২ সালের। সেই সময় ফিরপোই বেশ কিছু টুইটে মেসিকে বাজে ভাষায় গালিগালাজ ছাড়াও মৃত্যুকামনা করেছেন তিনি।

১৫ বছরের ফিরপো টুইটারে মেসিকে নিয়ে যা যা লিখেছেন, সেগুলোর মধ্যে সবচেয়ে ‘ভদ্র’ ভাষার টুইটটিকে অনুবাদ করলে হয়, ‘আশা করব মেসি যেন চোটে আক্রান্ত হয়, খুব তাড়াতাড়ি মারা যায় আর গোল করা বন্ধ করে দেয়!’ অশ্রাব্য গালিগালাজ সংবলিত অন্যান্য টুইট তো ছিলই!

এদিকে লেফটব্যাক হিসেবে বার্সার যোগ দেওয়ার পর এই টুইট-সম্পর্কিত প্রশ্নবাণ ফিরপো নিকঠ ধেয়ে আসাটা অনুমিতই ছিলো। তবে সাংবাদিকদের সেই প্রশ্নের উত্তর বেশ ভালো ভাবেই সামলেছেন ফিরপো।

তিনি বলেন, ‘এসব টুইটগুলো সম্পর্কে ব্যাখ্যা দিতে আমার কোনো সমস্যা নেই। তখন আমার বয়স কম ছিল, আবেগের বশে অনেক কিছুই লিখে ফেলেছি। তখন আমার যে সবচেয়ে ভালো বন্ধু ছিল সে বার্সেলোনায় থাকত, মেসি তার সবচেয়ে প্রিয় খেলোয়াড় ছিল। মূলত তাঁকে (ফিরপোর বন্ধু) জ্বালানোর জন্যই মেসিকে নিয়ে বাজে কথা বলতাম।’

সাত বছরের ব্যবধানে ২২ বছর বয়সী ফিরপো এখন মেসির প্রশংসায় পঞ্চমুখ। মেসিকে নিয়ে সাংবাদিকদের তিনি জানান, ‘আমার আতীতের জন্য আমি দুঃখিত। এর জন্য যদি এখন মাফও চাইতে হয় তাও আমি চাইবো।’

মন্তব্য: