ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে জায়গা করে নিলো কাতালান ক্লাব বার্সেলোনা। মঙ্গলবার রাতে কোয়াটার ফাইনালের দ্বিতীয় লেগে ম্যানইউকে ৩-০ গোলের বড় ব্যবধানে হারায় তারা। দলের হয়ে প্রথমার্ধে লিওনেল মেসি ২টি ও দ্বিতীয়ার্ধে কুতিনহো করেন একটি গোল। দুই লেগ মিলিয়ে ৪-০ ব্যবধানে শেষ চারের টিকিট পায় তারা।

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ১৬ মিনিটে বার্সাকে লিড এনে দেন লিওনেল মেসি। অ্যাশলে ইয়ংয়ের থেকে বল কেড়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন আর্জেন্টাইন মহাতারকা।

চার মিনিটের ব্যবধানে দ্বিতীয় গোলের দেখা পায় মেসি। মেসির ডান পায়ের শট ঠেকাতে ব্যর্থ হন ডি গিয়া। ডান দিকে ঝাঁপিয়ে পড়া এই স্প্যানিশ গোলরক্ষকের হাতের নিচ দিয়ে বল জালে জড়ায়। ২০১০ সালের পর এই প্রথম চ্যাম্পিয়নস লিগে মেসি জোড়া গোল করেন বক্সের বাইরে থেকে। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধেও চিত্রটা প্রায় এক। ব্যবধান বাড়ানোর লক্ষ্যে চাপ বাড়ায় বার্সা। ম্যাচে বার্সার হয়ে গোল করে ম্যানইউ কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন কুতিনহো। ম্যাচের ৬১ মিনিটে মেসির ক্রস জর্দি আলবাকে খুঁজে নেয় প্রথমে, আলবা সেটি ঠেলে দেন কুতিনহোর দিকে, ব্রাজিল তারকা দূর থেকে বাঁকানো শটে জাল খুঁজে নিয়ে উল্লাসে মাতেন। ম্যাচের বাকি সময়ে আর কেউ গোল না পেলে ৩-০ ব্যবধানে ম্যাচটি শেষ হয়।

মন্তব্য: