বিশ্বকাপে ফ্রান্সের সাথে হারের পর আর আন্তর্জাতিক ম্যাচে দেখা যায়নি আর্জেন্টিনা ফুটবল দলের প্রাণভ্রমরা লিওনেল মেসিকে। সবার ধারণা মেসি বুঝি একেবারেই অবসর নিয়ে ফেললেন। কিন্তু আবারো তাকে দেখা গেলো আর্জেন্টিনা দলে। তবে নিজের ফেরা রাঙিয়ে তুলতে পারলেননা তিনি। তার ফেরার ম্যাচে আর্জেন্টিনা হারলো ৩-১ গোলে। আর তিনি পড়লেন ইনজুরিতে। গতকাল রাতে মরোক্কোর সাথে আর্জেন্টিনার খেলা থাকলেও সেখানে ছিলেননা মেসি। ম্যাচটিতে শেষ মুহূর্তে ১০ গেলে জিতে আর্জেন্টিনা।

সাবেক ব্রাজিলিয়ান লিজেন্ড রোমারিও মেসি-রোনালদো সম্বন্ধে কথা বলতে যেয়ে বার্সেলোনা তারকা মেসির খেলা পছন্দ করেন এমনটাই জানিয়েছেন। তবে রোমারিও মনে করেন মেসি ভালো খেললেও ক্রিশ্চিয়ানো রোনালদো ইতিহাসে সেরা পাঁচ ফুটবলারের একজন।

রোমারিও বলেন, “আমি মেসিকে পছন্দ করি। সে অসাধারণ। কিন্তু এটাও বলতেই হবে ক্রিশ্চিয়ানো রোনালদো ইতিহাসের সেরা পাঁচজনের একজন।

“যদি আমি দুজনের একজনকে বেছে নিই, তাহলে আমি বলবো মেসি। সে টেকনিক্যালি আরো প্রতিভাধর যা আমি রোনালদোর চেয়ে তার মাঝে বেশি দেখেছি।

“রোনালদো অসাধারণ প্রতিভার সাথে সাথে খুবই মনোযোগী একজন ব্যাক্তি। সে সেরা হতে কাজ করে। আমি মনে করি তার বিবর্তন সেই কাজের ফলাফল।”

মন্তব্য: