আজ দুপুর ৩.৩০ মিনিটে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু হবে ভারত-পাকিস্তান মহারণ। এই ম্যাচের দিকেই এখন তাকিয়ে আছে পুরো ক্রিকেট বিশ্ব। তবে বৃষ্টিতে পণ্ড হতে পারে ক্রিকেটের সবচেয়ে আকর্ষনীয় এই ম্যাচটি।

ব্রিটেনের আবহাওয়া অফিস বলছে, ম্যানচেস্টারে সকাল ৬টা থেকে ৮টা ও দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত রয়েছে বৃষ্টির জোরালো সম্ভাবনা রয়েছে। আকাশ থাকবে মেঘে ঢাকা।

ভারত-পাকিস্তান দ্বৈরথ বিশ্বকাপের সেরা লড়াইগুলোর একটি। আজ ম্যানচেস্টারে যদি কোন ভাবে বৃষ্টির মেয়াদ বৃদ্ধি পায় তাহলে আজকের ম্যাচ সম্প্রচারকারী চ্যালেনগুলোর মাথায় উঠবে হাত। বৃষ্টিতে যদি ম্যাচ পণ্ড হয় তাহলে বাংলাদেশি মুদ্রায় ১৬৬.৪৭ কোটি টাকা (১৩৭.৫ কোটি রুপি) লোকসান গুনতে হবে স্টার স্পোর্টস এবং তাদের বিজ্ঞাপনদাতা প্রতিষ্ঠান কোকাকোলা, উবার, ওয়ানপ্লাস ও এমআরএফ টায়ারের।

রোববার (১৬ জুন) ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন সময়ে যেসব বিজ্ঞাপন দেখানো হবে সেসব ৫০ শতাংশ বেশি দামে বিক্রিও করে ফেলেছে চ্যানেলটি। এ ম্যাচে শুধু বিজ্ঞাপন থেকেই ১৩৭.৫ কোটি রুপি আয়ের হিসেব কষেছে স্টার স্পোর্টস।

ভারত-পাকিস্তান ম্যাচে স্টার স্পোর্টসের বিজ্ঞাপনের জন্য প্রতি সেকেন্ডের দাম আড়াই লাখ রুপিও উঠেছে। তবু বিজ্ঞাপনদাতাদের ভিড় কমছে না। চ্যানেলটি বেশ আগেই বিজ্ঞাপনের বেশির ভাগ স্লট বিক্রি করে ফেলেছে। অর্থাৎ, শেষ মুহূর্তে বিজ্ঞাপনের জন্য প্রতি সেকেন্ডের দাম আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে।

মন্তব্য: