হোসে মোরিনহোর বিদায়ের পর চলতি মৌসুমের জন্য ম্যানচেস্টার ইউনাইটেডের কঠিন সময়ে দায়িত্ব নেন ওলে গানার সোলশেয়ার। এরপর আর ঘুড়ে তাকাতে হয়নি ম্যানইউকে। দলকে একাধিক ম্যাচ জিতিয়েছেন। এমনকি ম্যানইউকে নিয়ে গেছেন চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে।

সমর্থকদেরও দাবি ছিল পাকাপাকিভাবে ক্লাবের দায়িত্ব দেওয়া হোক সোলশেয়ারকে। অবশেষে সেই সকল দাবিদাওয়াকে মান্যতা দিয়েই পাকাপাকি ভাবে ওলে গানার সোলশেয়ারকে ক্লাবের স্থায়ী কোচ হিসেবে তিন বছরের জন্য নিয়োগ দিলো ইউনাইটেড কর্তৃপক্ষ।

সোলশেয়ারের দায়িত্ব নেওয়ার পরে ১৩টি প্রিমিয়ার লিগ ম্যাচ খেলেছে পল পোগবারা। যার ১০টিতে জয় উপহার দিয়েছেন তিনি। যা দেখে ঈর্ষান্বিত হতেই পারেন সাম্প্রতিক সময়ে ক্লাবে তাঁর পূর্বসূরীরা। বর্তমানে লিগ টেবিলে প্রথম চারে রয়েছে ইউনাইটেড। পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগেও পিএসজি’কে হারিয়ে শেষ আটে জায়গা পাকা করে নিয়েছে তারা।

চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালে উঠে লিওনেল মেসির বার্সেলোনার মুখোমুখি হতে পারা অপ্রত্যাশিত সাফল্য। যে ম্যাচ নিয়ে অনেকেই আগাম বলে দিচ্ছেন, সোলশেয়ারের জন্যই বার্সার বিরুদ্ধেও অঘটন ঘটিয়ে আরও বড় চমক সৃষ্টি করতে পারে ম্যানইউ।

এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে বার্সেলোনার মুখোমুখি হবে ম্যানইউ। আগামী শনিবার ওয়াটফোর্ডের বিরুদ্ধে প্রিমিয়ার লিগের লড়াইয়ে নামবে দল। ঠিক তার আগে বৃহস্পতিবার সোলশেয়ারের সঙ্গে স্থায়ী চুক্তি সেরে নিল ক্লাব কর্তৃপক্ষ।

চাকরি স্থায়ী হওয়ায় দারুণ খুশি সোলশেয়ারের প্রতিক্রিয়া, ‘‘ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলার হতে পারা বিরাট সম্মানের। যে সম্মান খেলোয়াড় জীবনে পেয়েছি। এমনকি ক্লাবকে চ্যাম্পিয়ন্স লিগও জিতিয়েছি। এবার সে-ই একই ক্লাবে কোচিং জীবনও শুরু করব। এই দায়িত্ব পাওয়ার স্বপ্ন আমি কিন্তু চিরকাল দেখেছি। তাই ক্লাবের সঙ্গে দীর্ঘ চুক্তি হওয়ায় কতটা খুশি হয়েছি বলে বোঝাতে পারব না। ভক্তরা চায়, ক্লাব সব জায়গায় সফল হোক। আশা করি সেই চাহিদা পূরণ করতে পারব।’’

মন্তব্য: