বিপিএলে ষষ্ঠ আসরে রাজশাহীর সুপার ফোরে খেলার স্বপ্নটা আরো কঠিন করে দিলো টেবিলের একেবারে তলানির দল সিলেট সিক্সার্স। তাদের দেওয়া ১৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০৪ রানেই অল আউট হয়ে গিয়েছিলো রাজশাহী। এতে ৯ ম্যাচে ৪ জয় পাওয়ায় সুপার ফোরের খেলা অনেক যদি কিন্তুর উপর নির্ভর করছে।

সিলেটের দেওয়া রান তাড়া করতে নেমে রাজশাহীর হয়ে সর্বোচ্চ ৫০ রানে ইনিংস খেলেন ফজলে মাহমুদ রাব্বি। তিনি ছাড়া বাকি সবাই যাওয়া আসার মিছিলে যোগ দেন। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে জাকির হাসানের ব্যাট থেকে।

রাজশাহী ৭.৫ ওভারে ৪৫ রান তুলতেই তিন ব্যাটসম্যান হারায়। যেখানে ইভান্স ১, মোমিনুল ৫ ও ডানকাট ১২ রান করে আউট হন। চতুর্থ উইকেটে রাব্বি ও জাকির হাসান কিছুটা প্রতিরোধ গড়েন। তবে দলীয় ৮১ রানে জাকির ১৬ রানে তাসকিনের শিকার হন।

পরবর্তীতে নেওয়াজের করা ইনিসের ১৫তম ওভারে ২ রান তুলতেই ৩টি উইকেট হারায় রাজশাহী। এ সময় জনকার ১ ও ৪১ বল থেকে ৫০ রান করা রাব্বি তার দ্বিতীয় শিকার হন। ওভারের শেষে বলে মিরাজ ১ রানে বিদায় নেন। এতে রাজশাহীর স্কোর দাঁড়ায় ৯০ রানে সাত উইকেট।

১৪ রান তুললেই বাকি তিনটি উইকেট হারায় রাজশাহী। ফলে ১৮.২ ওভারে ১০৪ রানে অল আউট হয় রাজশাহী। সিলেট জয় পায় ৭৬ রানে। চলতি আসরে এটি সিলেটের নবম ম্যাচে তৃতীয় জয়।

সিলেটের হয়ে এদিন বল হাতে ১৭ রানে ৩টি উইকেট নেন সোহেল তানভির। নেওয়াজ ২২ রানে নেন ৩টি উইকেট। কাপালি ও তাসকিন নেন ২টি করে উইকেট।

মন্তব্য: